Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Uttam Mukhopadhyay

Inspirational Others

3  

Uttam Mukhopadhyay

Inspirational Others

সুসময়

সুসময়

1 min
285


এমনই কি ভেসে যেতে হবে !

না , তা নয় কখনোই ।

নিরন্তর অপেক্ষার দিন শেষ হতে 

কিছু দিনই বাকিি । 

চেয়ে দেখো , এবারে ফেরবার রাস্তাটা 

কতটাই পরিস্কার হয়ে আসছে 

আবির রঙের আলোর আভায় ;

শ্বাস নিতে পারা যাবে সুশীতল হওয়ায় ;

সূর্য তো উঠবেই এবার

পরিচ্ছন্ন আকাশে ।

স্বপ্নেও আসবেনা মৃত মানুষের মিছিল 

কখনই আর ।

চেয়ে দেখো ওদের : 

উৎকণ্ঠায় মুখ ঢাকা---!


দেখে নিও আবার উঠবে হাসি

ওদেরই উন্মুক্ত ঠোঁটে ।

গলির মোড়ের বন্ধ স্টলগুলো যাবে খুলে 

তখন ছুটে যাবে ওই মেয়েগুলোই ;

ঝাল মুড়ির দোকানী ব্যস্ত হয়ে পড়বে আবার ;

আগমনীর শঙ্খ ধ্বনি

ভেসে আসতে দেরি নেই মোটে ।



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational