Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Uttam Mukhopadhyay

Abstract Fantasy Others

3  

Uttam Mukhopadhyay

Abstract Fantasy Others

অনুভূতি

অনুভূতি

1 min
242


সেদিনের প্রথম শোনা সে অস্ফুট মধুর ধ্বনি

জাগিয়ে তোলে

অলখে দেখা নিঃশব্দ প্রান্তর যেন ,

আমাজন কিংবা নীল নদের অববাহিকায়

পা ফেলে হেঁটে চলা তুমি আর আমি ;

তোমার আলতো ঠোঁটের হাসি যেন

প্রস্ফুটিত কৃষ্ণচূড়ার বনে

ঝিকিমিকি আলো ছায়ার খেলা ;

অথবা শস্য ক্ষেতে কনকখণ্ড হয়ে

ঝিলিক দিয়ে ফুটে ওঠা ধানের শীষে

শিশিরের কণা হীরকখন্ড যেন

প্রভাতের সোনালি আলোয় ;

কিংবা হিমেল ঘাসের চাদরে ঢাকা

তোমার অবয়ব ;

কিম্বা সন্ধ্যায় সহস্র খদ্যোতের আলোয় আলোকিত

তোমার মুখে সেই ফুটে ওঠা

প্রথম শোনা অস্ফুট ধ্বনি

বিহঙ্গের কলতান যেন :

"ভালোবাসি" ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract