Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Uttam Mukhopadhyay

Abstract Tragedy Others

4  

Uttam Mukhopadhyay

Abstract Tragedy Others

ব্যর্থ শৈশব

ব্যর্থ শৈশব

1 min
604


এ কিসের যুদ্ধ!

এ যুদ্ধ অবোধের নয় ।

বর্বরতায় ছিন্ন ভিন্ন অস্তিত্বের অধিকার !

ক্ষমতার বিস্ফোরণে চাপা পড়ে গেছে

লক্ষ মানুষের আর্তনাদ ।

পথে-ঘাটে , ঘরে, ঘরে,

শুধু আজ মৃত্যুর মিছিল ।

উন্মত্ততার বাজি খেলার আলোতেও

ছেয়ে গেছে ঘন অন্ধকার ।

স্থান নেই, স্থান নেই কোথাও

প্রার্থনায় বসবার ।

পাশব উন্মত্ততায় টুকরো হয়ে যাওয়া

কংক্রিটের ছাদের ফাটলে

শুধু মানবিকতার দুটি চোখ পেয়েছি খুঁজে ;

বিষাক্ত সে ধোঁয়ার আঁধারে,

সেইতো সজীবতার ক্ষীণ আশার আলো ।

ছোট্ট দুটি হাত নিয়ে

উন্মুক্ত আকাশে আছে চেয়ে

নীরব আর্তিতে ;

নাড়ীতে তার শৈশবের স্পন্দন

এখনো স্পন্দিত ।



Rate this content
Log in