Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Uttam Mukhopadhyay

Romance

4  

Uttam Mukhopadhyay

Romance

অধরা

অধরা

1 min
229


তোমার আমার এ এক মিলিত লড়াই

বেঁচে রবে চিরকাল

একটি সাইকেলের দু চাকার মতন ।

তোমার আমার মাঝে আছে প্রেমের ব্যবধান

শুধুমাত্র কিছু অধরা সময় ;

সমুদ্রের তরঙ্গ 'পরে ভেসে যাওয়া গাং চিলের মতো ,

উথলে উঠা তোমার ঢেউয়ের পরে ঢেউ ;

হতাশার ডানা মেলে আমার শুধু আকাশের খোঁজে

বেশ ভেসে যাওয়া ।

আমার এই

কেউ নেই আশেপাশে শুধু তুমি আছোর অনুভূতি

চিরকাল বাঁচিয়ে রাখবে সংগোপনে ।

জীবনের উঁচু-নিচু আঙ্গিনা ধরে চলবার পথে

কতবার হোচট খেয়েছি আমরা ;

তবুও চলেছি হৃদয়কে সামলে এগিয়ে ।

যেটুকু সময়ের ব্যবধান

তারই মাঝে তোমার প্রেমের মুহূর্তগুলো

পথের ধুলি কণার সাথে জেগে উঠে

আবেগের উদ্ভাসে ;

আবহমানকাল ধরে

এগিয়ে চলেছি সামনের দিকে

পিছোতে গেলে পিছুতে পাই না ভয়ে

তোমাকেও পিছিয়ে পড়তে হয় সাথে সাথে ।

কিভাবে বোঝাবো আমি

একদিন তোমার 

ভালোবাসার আলো জ্বালিয়েছিলে অন্তরে

প্রভাতের সূর্যের প্রথম কিরণের মতো ।

আজ তারই সুপ্ত স্ফুরন জেগে ওঠে

অতিতর বিরল অনুভূতি নিয়ে ;

এমনই অনেক কিছু আছে

যা বলা যায় না , ধরা যায় না ;

শুধুই ভেসে যাওয়া যায় আবেগের স্রোতে

একটি সাইকেলের দু চাকার মতন ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance