Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Tuloshi Chakraborty

Abstract Fantasy Others

3  

Tuloshi Chakraborty

Abstract Fantasy Others

সবুজদ্বীপ

সবুজদ্বীপ

1 min
443



চলনা একটু ঘুরে আসি

ঐ সবুজ দ্বীপটি থেকে

ওখানকার মানুষ নাকি

অঙ্গ লতাপাতায় ঢাকে?

দেখতে তারা কালো বটে

একসাথেতেই চলে,

দুঃখ কষ্ট নেই সেথায়

লোকেতো তাই বলে।

যত্ন আর ভালোবাসা

সেথায় নাকি প্রচুর

ভাইরাসের ভয় নেই সেথায়

স্বাধীন জীবন আনন্দে ভরপুর,

টাকা পয়সা চেনেনা ওরা

নেই রুপের অহংকার

ওদের অসভ্য কেনো বলো

জগৎ তো সবার ।

তোমাদের আজ অঢেল টাকা

অহংকারে চিনোনা মোরে

বেশি শিক্ষিত হলে মানুষ বুঝি 

হি্ংস্র পশুর মতো ব্যবহার করে?

ক্লান্ত লাগে বড্ড আমার

প্রযুক্তির যাতাকলে

ফিরে যেতে চাই তাই

মহাভারতীয় আদিমকালে।


Rate this content
Log in