Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

3  

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

স্বপ্ন

স্বপ্ন

1 min
203


ঢুলছি ঘুমে পাড়ার মোড়ে বসে,

একটি তারা পড়ল হঠাৎ খসে -

আমার কোলে ; কনুই ছুঁয়ে রেখে ।


রন্ধ্রে রন্ধ্রে তন্দ্রা জাগে মনে,

স্বপ্ন দেখি আলাপ তোমার সনে,

ধ্রুপদ রাগে প্রেমের কাব্য লেখে ।


ভাবছি বসে স্বপ্নেরা সব সত্যি,

কাঁচা বয়স পল্লব এক রত্তি,

কেমন করে বুদ্ধি পাকাই তার ।


স্বপ্ন যদি এইটে সত্যি হতো,

উড়িয়ে দিতাম গগন পানে ক্ষত,

লোভ লালসা হিংসা দেশের বা'র ।


ফ্রয়েড যদি আমার ভিতর ঢুকত,

ঘামের গন্ধ নাকে নিয়ে শুঁকত ,

কোন স্বপ্নই হতো না ছারখার ।


হতাম যদি এক হিরামন পাখি,

বলে দিতাম বন্ধ করে আঁখি,

খুব ভালো কাজ স্বপ্ন দেখাবার।



Rate this content
Log in

Similar bengali poem from Classics