Utso Bhattacharyya

Abstract Others

3.5  

Utso Bhattacharyya

Abstract Others

রঙ

রঙ

1 min
339


              

      বেরঙা জীবন রঙিন হয় উৎসবে৷

      বেপথু বিবর্ণ পথিক রঙের নেশায় মাতে৷

      রোগ-জড়া-বার্ধক্য আর মরণের শামিয়ানা ইতস্তত৷

      তবু তো হাসি অমলিন চিরযৌবনের দুই প্রতিভূর মুখে৷

      হাজারটা যন্ত্রণা ভুলে, তবু তারা হাসে কোন সুখে?

      ব্লটিং পেপারের মত জীবন যখন সুখ শুষে নেয়,

      সূর্যাস্তের পর থাকে কি নতুন ভোরের প্রতিশ্রুতি?

      মরণাপন্ন মানবতারও আছে এক বাঁচার আকুতি!

      যাদের জীবন সাদাকালোর নানা শেডেই থাকে—

     রঙের প্রতি আবেদন তাদের মনেও জাগে?

      আনন্দের রঙ ফুরাতেই বিষণ্ণতার কালো

      হতাশার এই অন্ধকূপে আশার প্রদীপ জ্বালো!



Rate this content
Log in