Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Romance

4  

Priyanka Bhuiya

Romance

প্রথম প্রেম

প্রথম প্রেম

1 min
1.6K


সেদিন প্রেম এসেছিল অগোচরেই, এসেছিল নীরবে,

নিভৃতে এসেছিল আমার অবুঝ শৈশবের সরলতায়,

তখন আমি দ্বিতীয় শ্রেণী, ভীষণ রকম খামখেয়ালি,

নিঃসঙ্গ দিনে অচেনা মন ছুঁয়ে এসেছিল সেই প্রেম;

সবার অলক্ষ্যে আঙুল ছুঁয়ে মনের গভীরে ছিল সে,

শ্রেণীতে মনোযোগের অভাব, ভেসেছিল এই হৃদয়,

আনকোরা শব্দগুলো ছন্দ সাজালো সাদা পাতায়,

সে সৃষ্টি ছিল শিশুসুলভ, সে ছিল এক হাতির ছড়া;

সেই শুরু পথ চলা, ক্রমশ ছুঁয়ে গেল সে মনেপ্রাণে,

তার জন্যই গড়ে তুলেছিলাম ভালোবাসার দালান;

উপত্যকা ছুঁয়ে স্নিগ্ধ ঝরণাধারা, বৃষ্টি ছোঁয়া আদর,

অনন্তের পথযাত্রী সেই প্রথম প্রেমের নাম - 'কবিতা',

সে সন্ধ্যাকাশের ধ্রুবতারা, পূর্ণিমা চাঁদের জ্যোৎস্না,

শব্দের প্রশান্তি মাতাল হাওয়ায় ভাসিয়েছিল মনন,

সেই প্রথম প্রেম আজ একটা গভীর নেশায় পরিণত;

প্রশ্রয়ভিখারী অবাধ্য মনের আস্কারা মানে কবিতা,

এই প্রেম আজীবনের একটা ছুঁয়ে থাকা ভালোবাসা,

এই প্রেম প্রয়োজন বোঝে না, প্রিয়জন খোঁজে শুধু;

ভালোবাসায় প্রিয়জনকে পাওয়ার আশা থাকে না,

থাকে না হারানোর আশঙ্কা, থাকে শুধু অনন্ত প্রেম।


Rate this content
Log in

Similar bengali poem from Romance