Shubhranil Chakraborty

Romance

5.0  

Shubhranil Chakraborty

Romance

প্রথম প্রেম

প্রথম প্রেম

1 min
876


          দিনটা আজো উজ্জ্বল হয়ে আছে স্মৃতিতে,

                   তোমায় দেখার প্রথম দিন।

            তুমি ছিলে চঞ্চলা হরিণীর মত,

         তোমার আবির্ভাব সেই অবেলার বসন্তের বিকেলে

           আমার মুখে একমুঠো আবির ছুঁড়ে মেরেছিল,

                 আমি তার রঙে হয়ে উঠেছিলাম রঙিন।

               বুঝিনি কখন আমার বুকের শান্ত সমুদ্রের জলে

                      ঘনিয়ে এনেছিলে সুনামির জলোচ্ছ্বাস

            দিশাহারা নাবিকের দল যখন জাহাজ সামলাতে ব্যস্ত,

             তখনো আমি মুগ্ধভাবে দেখে গেছি তোমায়,

                    উপভোগ করেছি সেই ধ্বংসের সৌন্দর্য।

              আজো সেই ধ্বংসস্তূপের কিনারায় বসে ভাবি

                    তুমিও কি সেদিন আমার রঙে রঙিন হওনি?

                   আমার বুকের মাতাল জলরাশি কি সেদিন

                            তোমার পদধূলিকে স্পর্শ করতে পারেনি?

                       অথবা সবটাই ছিল মরীচিকা?

                     জানি না,উত্তর পাইনি আজো।

                  তবুও তো তুমি বেঁচে আছো আর থাকবে চিরকাল

                      আমার মনের গভীর কোন অন্তঃস্থলে

                         প্রথম প্রেমের আশীর্বাদ হয়ে                                                                

                     


Rate this content
Log in