Subrata Nandi

Fantasy

1  

Subrata Nandi

Fantasy

#প্রমিস ডে

#প্রমিস ডে

1 min
251


সংকল্পের মান্যতা

আবর্তিত ঋতুতে জাগ্রত প্রেমের অভিব্যক্তি,

কিছু মনোবাসনা সুপ্তই থেকে যায় আজীবন,

পূর্ণাঙ্গ চিত্ররূপে বিকশিত হয় না উন্মুক্ত জগতে!

অপরিণত প্রেমের সহবাস বেআব্রু হলেও প্রকাশিত হয় না,

আজীবন পর্ণমোচী মনোভাবাপন্ন থেকে যায় অন্তরালে।

না বলা সংবেদনশীল কথা আর কতদিন চুপকথাদের পাকচক্রে থাকবে?

রাত-দিনের দ্বন্দ্বে না থেকে আজ বলতেই হবে,

আজন্ম লালিত অনুভূতির নৈঃশব্দ্যকে ভেঙে ফেলতেই হবে মুক্তাঙ্গনে -

ভেসে চলা গোপন নদীকথাকে অভিমুখ খুঁজে পেতে হবে অচিরে;

অনুভবী সংকল্পের মোড়ক উন্মোচিত হোক শীঘ্রই;

প্রতিশ্রুতির মান্যতা দিতে হবে চলমান প্রক্রিয়ায়।

বৃষ্টির জলে ধুয়ে ফেলি যাবতীয় আলসেমি,

নরম রোদের মাঝে ঘটাই সালোকসংশ্লেষ;

শৃঙ্খলমুক্ত হ'য়ে সর্বসমক্ষে প্রকাশিত হোক অটুট বন্ধুত্বের দস্তাবেজ।


Rate this content
Log in