Subrata Nandi

Abstract

1  

Subrata Nandi

Abstract

পরিত্যক্ত

পরিত্যক্ত

1 min
341


বিষাদবৃক্ষ এখন সম্মুখের অবস্থান,

মনের স্মৃতিচারণ ঝরাপাতায় লেখা,

স্বপ্নের রঙিন বর্ণমালা বাস্তবে ঘটেনি,

অক্ষরের অবৈধ হস্তান্তরে মেলেনি অঙ্ক!


বিষবৃক্ষের তপ্ত ছোঁয়ায় নুব্জ ইতিহাস,

উপন্যাসের পরিসমাপ্তি বড্ড কলঙ্কিত।

উলঙ্গ বর্ণ খুঁজে পায়নি বিশ্বাসী আশ্রয়,

পরিশেষে কালো খাতায় চুক্তিবদ্ধ!

নিঃশব্দে পরিত্যক্ত লাল ঠোঁট রাঙিয়ে।  


Rate this content
Log in