Sulata Das

Abstract Classics

4.0  

Sulata Das

Abstract Classics

পিতৃ শোক

পিতৃ শোক

1 min
69


২০২০- জীবনে তোমায় ভুলব না- অবশ্য জীবন যদি থাকে!!

বছরের শুরুতেই আমি হারিয়েছি আমার পরম 

প্রিয় বাবাকে। 

১৪ ই ফেব্রুয়ারি-পুরো বিশ্ব যখন ভালবাসায় যাচ্ছে ভেসে,

     দু:খ তখন দস্তক দিল আমার দরজায় এসে।

শোক - দু:খে পাথর আমি, পাগল আমি প্রায়,

    মাকে সামলানোই যে তখন,আমার বড় দায়!!

থমথমে চারিদিক, চোখে সবার জল,

  কারো জীবনে যেন কখনো না আসে এমন বিষম পল!

মৃত্যু!!! সে তো আগেও দেখেছি, দু:খ ও পেয়েছি খুব,

কিন্তু হয়তো অনুভব করিনি ,তার এই হৃদয় বিদারক রূপ!!!

  ধীরে ধীরে সব শান্ত, সম্পন্ন হোল সব ক্রিয়াকাজ,

একে একে সব নিয়েছে বিদায়,গৃহ জনশূন্য প্রায় আজ।

  দাদা - ভাই সব গেল চলে তাদের নিজ নিজ দেশে,

একা আমি উদাস মনে, মা’র পাশে আছি বসে।

  চোখের জল শুকোয়নি তখনো,বিহ্বল আমি নিদারুণ শোকেতে,

  করোণা,তখনি তুমি আছড়ে পড়লে আমার মাতৃভূমিতে।

অণুর মতো তনু তোমার, ভয়াবহ তব কাজ,

    তোমার দাপটে থমকে গেছে - মানব জীবন আজ।

শোক ভুলে আজ দুশ্চিন্তায় ভরে উঠেছে যে মন,

নেই সইবার ক্ষমতা- হারানোর আর কোনো আপনজন।


Rate this content
Log in