Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Alpana Mitra

Abstract

2  

Alpana Mitra

Abstract

ফুটপাত থেকে আমি

ফুটপাত থেকে আমি

1 min
390


গীত-বাদ্যে ধ্বনিতে আবার সাজিয়ে নেবে যত উপাচার এর আগেও নিয়ে ছিল তত, কিন্তু তারা কিছুটা ছিল সহজ উদার। দুই হাতে তুলে নেবে আজ সফেদ দুধের জামবটি ভবিষ্যতের দিকে চোখ অনেকের, যেমন নষ্ট ফল আমি। আজ আমার অন্ত্রনালীতে ঘা, নির্ঘুম রাত্রি আমার - দিগন্তে গাঁথা রইল সখ্যতা তোমার। নির্বীজ কান্নার মত এক ফোঁটা আশার চাঁদ, অনুধ্যানে যার রাত্রি শেষে জুটবে মাধরীকান্না, আজ নিঃশেষিত হবে সকল গ্লাস। অথচ আমি চাইনি পাঁচ'শ সুন্দরী কিংবা হারেম গোপন বাগান মনোরম ক্রীতদাসী অনেক মুক্তাখচিত উজ্জ্বল গালিচা কোনো মখমল লেবাস চাইনি লন্ডন বা প্যারিসের মতো দামী আসবাব... তবু স্বপ্নের নির্মোকে হঠাৎ পুরে দিয়ে ছিলে বন্ধু! আর্তনাদ । প্রতিবারই মঞ্চ নাটকে জীবিকার কথা জানি থাকবেই নির্ঘাত। লাউডস্পীকারে থেকে হবে উচ্ছনে যাওয়ার মানুষদের ঘোষণা শনাক্তকারীরা সবাই যে ভক্ষক, সে কথা আমি ছাড়া কেউ জানে না। আজও আমার স্বপ্ন, গুনে যায় রেস্তোরাঁর কড়িকাঠ আর প্রতিবারই দেখি রঙ বদলের সেকি ঠাট বাট..! আমিও যেদিন যাবো মসনদে, অকাতরে ঘৃত মধু হবেনা আর লুণ্ঠন, সেদিন দেখে নিও এই ছন্নছাড়াই একটা ইতিহাস গড়বে নতুন।


Rate this content
Log in