Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Inspirational Others

3  

PIJUS SARKAR

Inspirational Others

পদধ্বনি

পদধ্বনি

1 min
405



অর্ধ শতাব্দী পূর্বের ছায়া

আজও প্রলম্বমান --

চার্লস ডারউইনের তত্ত্ব বুকে নিয়ে

সেদিন

পথে নেমেছিল বৃক্ষের দল ।

সমাজের বুকে তখন

নেকড়েদের অট্টহাস্যে প্রলয়ের ধ্বনি।

বোমা আর পাইপগানের উদ্গিরণে আসা

প্রাথমিক জয় --

গুণে গুণে দিল ভুলের মাশুল।

শোষণহীন সমাজের ডাক তাই

ভেসে গেল ভাটির টানে।


রক্তের ঋণশোধ দিয়ে

পায়ে পায়ে চলতে চলতে

আজও যেন শুনি

তারই পদধ্বনি।

     -------


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational