Sucharita Das

Abstract Inspirational

2  

Sucharita Das

Abstract Inspirational

নারী দিবস

নারী দিবস

1 min
344


নারী দিবস পালন করছো বুঝি আজ?

ছোট্ট ভ্রূণের প্রশ্ন এই সমাজকে---

তাহলে আমাকে মেরে ফেলবে বলছো কেন?

কাল মা কে কতো অত্যাচার করলে,

মা যখন আমাকে মারবে না বললো।

ছোট্ট ভ্রূণের প্রশ্ন এই সমাজকে--

এইভাবে আমাদের হত্যা করলে, 

কাল তোমাদের জন্ম দেবে কে? 

কার মমতার আঁচলে বড়ো হবে তোমরা?

কে তোমাদের রাখী পরাবে?

কাকে নিজের সহধর্মিণী বলবে?

কার স্নেহের শাসনে নিজেকে বাবা বলে গর্ব বোধ করবে?

ছোট্ট ভ্রূণের প্রশ্ন এই সমাজকে---

বধূ বেশে হত্যা করো আমাকে,

ধর্ষণ করে হত্যা করো আমাকে,

মাতৃগর্ভে হত্যা করো আমাকে,

তাও বলছো নারী দিবসের শুভেচ্ছা।

মাতৃগর্ভে শপথ নিলাম আজ,

যদি বেঁচে থাকি-

নিজের জন্য বাঁচবো, 

নিজের কাছে নিজের অঙ্গীকার আজ

শুভ নারী দিবসের শুভেচ্ছা 

নিজেকেই দিলাম। 



Rate this content
Log in