Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sucharita Das

Others

3  

Sucharita Das

Others

স্মৃতি

স্মৃতি

1 min
196


স্মৃতির দেশে পাঠাচ্ছি ডাক, 

স্মৃতিকে আমন্ত্রণের তরে

অতীতের স্মৃতি হাসায়, কাঁদায়

ভালোবাসায় ভরে, 

স্মৃতি বড়ো বেদনার একথা যেমন সত্য

স্মৃতি ছাড়া মনের ঘর একেবারেই রিক্ত, 

সুখস্মৃতি, দুখস্মৃতি এটাই জীবন, 

মরুদ্যানে মরীচিকাও শুধুমাত্র ভ্রম। 

 মনের ঘরে আবেগের আজ নেই কোনো ঠাঁই

ভয়ের প্রহর গোনা আজ মনেতে নিয়েছে ঠাঁই

বাল্য স্মৃতি হারিয়ে গেছে অনলাইনের যুগে, 

টিফিন ভাগাভাগি আজ শত হস্ত দূরে। 

ঘরবন্দী জীবন থেকে শিশু মন চায় মুক্তি, 

আশার আলো দেখাক মুক্তোয় ভরা শুক্তি। 



Rate this content
Log in