Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

SAIBAL SARKAR

Inspirational

1  

SAIBAL SARKAR

Inspirational

কোনটা তবে জীবন

কোনটা তবে জীবন

1 min
639


রাতের কিনারে উঁকি মেরে খুঁজি রোজ, 

জীবন কোথায় ঘুমিয়ে আছে। 

নিত্য তোমার ব্যস্ততা ঘিরে-রুদ্ধশ্বাস প্রহর যাপন, 

নাকি একাকীত্বের ভয়াল নির্জন। 


খুব অভাবে অপূর্ণ শৈশব, 

অবহেলায় কাটানো সময়। 

জীর্ণ শীর্ণ দুর্বল দেহের করুণ চোখ-

দুঃখ ব্যথা রোগ জ্বরে দূর্ভোগের দিনক্ষণ, 

কোনটা তবে বলবে জীবন। 


বিলাস উল্লাস আনন্দ কলরব, 

উপার্জন মোটা অর্থ

দামী পোশাক, ভোগ্য পণ্য। 


কারো ব্যথা দেখি না, দেখার সময় কম-

কোনটা তবে হবে জীবন। 


চিনতে চিনতে নিজের টুকু, 

পরের চিন্তা পাই না থৈ, 

এই টুকু যে সুখ নিদ্রা-

জীবনের মানে তাই কি হয় ?


Rate this content
Log in