Supratik Sen

Drama

3  

Supratik Sen

Drama

হৃদয় বিতাড়ক

হৃদয় বিতাড়ক

1 min
11.6K


আমাদের দৈনন্দিন জীবন

থেকে আমরা খুব সহজেই

হারিয়েছি, আমাদের স্পন্দন

সবকিছুই কেমন প্রাণহীন

যন্ত্রের মত চলেছে,

সকালবেলা ঘুমভাঙা থেকে

রাত্রে ঘুমোনো পর্যন্ত

সবিই নিয়মের তালে

আমাদের কেমন বেসুরো

বেতালা করে রেখেছে।


অন্যের দুঃখে আমাদের সুখ

ওপরের হারে

আমাদের জিত

অন্যেরা গরীব হলে

আমরা বড়লোক...

এই রঙ্গমঞ্চে চলেছে এক অসাড়

পাহাড় প্রমাণ যন্ত্রণা দায়ক সার্কাস,

সাফল্যের মধ্যে থাকলে

এ বোঝার ভার বোঝা অসম্ভব,

কাজে, কর্মে, প্রেমে, সম্পর্কে

ব্যর্থ হলেই বোধহয় এই অর্থহীন

চলার শব্দ এসে বাজে কানে

কবির কলম বেয়ে বেরিয়ে এসে

পাতায় বসে

নানান ছন্দে, সুরে, গানে।


আর সেই সুরের রেশ

যখন আমাদের হৃদয়ে প্রবেশ

করে, তখন ভিতরটা হাহাকার

করে ওঠে, আমরা চিৎকার

করে উঠি, কি যেন হারিয়েছি

বুঝতে পারি, বা না পারি,

তবে সেই সযত্নে লেখা লাইনগুলি

বারবার পড়ি, কিম্বা গেয়ে ফেলি,

ক্ষণিকের জন্যে হলেও বুঝি

সে আছে, ভিতরে আছেই আছে

দুপদুপ, দপ দপ করে নাচছে

কি যেন একটা বিদছে...

বলছে, ওরে চেয়ে দ্যাখ

আমি যে তোর আয়না

একবার, বারবার, শতসহস্রবার

আমি আছি, তোরই কাছাকাছি,

আমাকে তাড়ানো যায়না।


Rate this content
Log in