Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Mahfujur Rahaman

Abstract Tragedy Others

4.0  

Mahfujur Rahaman

Abstract Tragedy Others

গলির কথা

গলির কথা

1 min
189


কলকাতা বললেই আগে মনে - 

ঘোরপ্যাঁচালো গলির কথা ভাসে।

বারাণসীর গলিও বাকি আছে,

গলির কথা তাই ইতিহাসে বারবার আসে।

ক্রিকেট থেকে ফুটবল সব হাতেখড়ি - 

সেই পাড়ার ছোট্ট গলিটায়।

সেই গলিতে হাঁটতে গিয়েও 

আজ ছেলেবেলা মনে করায়।

গলির মোড়ে সেই চপের দোকানটা 

আজও আছে আগের মতোই।

উনুনের ওপারের মানুষটাই বদলেছে

ফারাক শুধু এতটুকুই।

ছোটবেলার সেই লুকোচুরি - 

আজও লুকিয়ে আছে গলিতে।

সবই আছে আগেরই মতন 

শুধুই সময় পাল্টে গেছে ঘড়িতে।


Rate this content
Log in