Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Eva Paul

Drama Romance Tragedy

3  

Eva Paul

Drama Romance Tragedy

এমনটা গল্পে হয়

এমনটা গল্পে হয়

1 min
43


এমনটা যে গল্পে কখনো হবে , ভাবিনি! তুমি ফিরলে ;

সেই পুরনো রূপে নয়, আমাকে অবাক করে, নতুন বেশে ।

এ বেশ কাঙালের , এ বেশ করুণ নিঃস্ব আত্মার , পরিপূর্ণ চোখের জলে । 


আমিতো তোমাকে বলেছিলাম , "ভালো থেকো ";

ছেড়ে যাওয়ার শেষ মুহূর্তেও মুখে হাসি ছিল ,

কষ্টটা মনের দরজার ভেতরে বসে কেঁদেছিল শুধু ।

তবে কেন আজ তুমি ফুরিয়ে যাওয়ার শেষের ধাপে পা রাখো ?


আমিতো তোমাকে বলেছিলাম , "গল্পের উপসংহার বদলে দিয়েছি ";

চোখে আমার নতুন লাইনের ঝলক ছিল ,

মাথায় ঘুরছিল সেই একই প্রেম-বিরহ ;

তবে কেন আজ গল্পকে উপন্যাসে পরিণত করতে চাও ? আমিতো শেষটা অনেক আগেই দেখেছি !


এলেই যখন এই মূর্ত রূপ ত্যাগ করো ;

হয়তো গৃহীত হবে না আগের মতো ,

তবুও চাইবো বাঁচো তুমি উপন্যাসে নয় গল্পে ,

তোমার পছন্দেই, নিজের মতো ।। 



Rate this content
Log in

Similar bengali poem from Drama