Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abhijit Halder

Classics Fantasy Inspirational

3  

Abhijit Halder

Classics Fantasy Inspirational

একটি লাল চিঠির কাহিনী

একটি লাল চিঠির কাহিনী

1 min
161


লাল মৃত্যু ডেকেছে আঘাতে আঘাতে

আজ তোমরা সবাই চির ঘুমে।।


এসেছে খবর লাল চিঠির পাতায়

সবাই কেমন বাড়ছে নীরবে ,

কালো পেন্সিলের রঙে

অঙ্কিত হচ্ছে কত নতুন শহর।।



আমরা বুঝবো না পৃথিবীকে এ জন্মে

আরো একটা নতুন পৃথিবীর পত্তন ঘটবে

নক্ষত্র থেকে ছিটকে এসে -

আকাশ-বাতাস-মরু-পাহাড় কতটা জায়গা নেবে

নতুন পৃথিবীর মানচিত্রে !!



আমি বরং ঝরা পাতার কথা লিখি

আর লিখলাম না গোলাপের কাহিনী ,

একটি লাল চিঠির কাহিনী

নর মন্দিরের চিলেকোঠায় ভিজে মরে।

জীর্ণ হাতে কলম ধরে

অক্ষর কি ক্ষমতা দিতে পারে ?

হ্যাঁ হয়তো বেশ পারে

সাদা পৃষ্ঠা লাল করতে

ল্যাম্পপোস্টের নীল আলোতে।।







Rate this content
Log in

Similar bengali poem from Classics