Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sreya Ghosh

Classics Inspirational Others

4.6  

Sreya Ghosh

Classics Inspirational Others

একটা হেমন্তের বিকেল

একটা হেমন্তের বিকেল

1 min
1.8K


একটা শান্ত অলস হেমন্তের বিকাল ..... 

পশ্চিম আকাশে এখোনো সর্নাভ-ধূসর রঙের ছায়া। গোটা আকাশের গা- এ যেন একটা অস্পষ্ট ঘুমের পলেস্তারা লেপ্টে দিয়েছে কেউ। 

শহরের কোলাহল এখান থেকে অনেক দূরে।

শুধু একটা বন-মোরগের ডাক শোনা যাচ্ছে মাঝেমাঝে। 

শরীরের দু'পাশ দিয়ে একটা আলতো মিষ্টি হাওয়ার স্রোত বয়ে যাচ্ছে। শীতের অগ্রিম খবর জানানোর অছিলায় যেন জেনে নিতে চাইছে সব গোপন খবর; তার কোমল অকারণ আবদার ক্রমশ আচ্ছন্ন ক'রে ফেলছে সমস্ত মনটাকে। 

আজ না হয় খোলা থাক চুল;নিজের সুরে সুর মিলিয়ে আবছা সোনা আলোয় জাল বুনে নিক নিজের। 

আজ না হয় জানলা গুলো খোলা থাক; মাধবীলতার খয়েরি পাতাগুলো বিনা বাধায় ঘরে ঢুকে আসুক।

আর তার সঙ্গে মেঠো ধূলোর মতো ঢুকে আসুক যত রাজ্যের বেনামী কবিতারা;

আয়নার কাচ জুড়ে ভিড় ক'রে বসুক বিন্দু বিন্দু কোলাজের মতো। 

আর একটা বেনামী কবিতার জন্ম হোক।। 

                      



Rate this content
Log in