Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Ananya Podder

Abstract Fantasy Others

3  

Ananya Podder

Abstract Fantasy Others

চিন্ময়ী দূর্গা

চিন্ময়ী দূর্গা

1 min
267


আমি দূর্গা, আমি মহিষাসুর মর্দিনী,

আবার আমিই তোমার ঘরের ওই জনম দুঃখিনী|

আমি মন্দিরে পূজিতা, রাজবেশে ভূষিতা,

নারকীয় লোভে আবার আমিই যে হই পতিতা|

আমি বিশ্বজননী, কখনো আবার গর্ভধারিনী,

কখনো আবার শিবরূপী তোমার পাশের ওই শিবানী --

তোমার আদরে কখনো আদরিনী, তোমার গরবেই গর্বিতা,

আবার তোমার প্রদেয় অপমানের ফলে আমিই যে হই লাঞ্ছিতা |

আমি তোমার ঘরের সেই মা, সেই বধূ, সেই দুহিতা,

মৃন্ময়ী দূর্গা রূপে নয়, চিন্ময়ী দূর্গা রূপেই হতে চাই গো পূজিতা|


Rate this content
Log in