Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Abstract Classics

3.4  

Madhuri Sahana

Abstract Classics

ছায়াছবি

ছায়াছবি

1 min
235


নিঝুম রাতে ঘুমায় শহর গ্রাম

পৃথিবীর অন্য রূপ দেখি ,

নদীর গভীর জলে মিটিমিটি তারাদের ছায়া ঘিরে

মাছেদের খেলা ।

ঘন বনানীতে সুখ-সারীর গৃহস্থালি ।

বাবুই পাখির বাসায় জোনাকির আলো ।

কেঁচোদের সুড়ঙ্গ খোঁড়া ।

কাঁকড়ার চলাচল ।

প্যাঁচার রাত পাহারা ।

গাছেরা গুঁড়িতে বয়স লেখে ।

শুয়ো'পোকা শিল্প "প্রজাপতির ডানায়" ।

আর দেখি তাকে ;

আকাশে যে ছবি আঁকে ।

সমুদ্রের গভীরে তিমিকে সুধাই ,

ঝিনুকের বুকে মুক্ত কেন থাকে ?

মরুপথে বিষাক্ত কাঁটা ঝোপে 

আলেয়ার হাতছানি, থেকে নিয়ে যাই মরুদ্যানে ।

অদ্রীশ খেলে ধ্বনির প্রতিধ্বনি ।

রামধনুর টঙ্কারে , দামিনীর দ্রূত হয় গতি ;

একফালি চাঁদ সরে সরে যায় পুব থেকে পশ্চিমে ।

সুর্য ওঠা ভোরে তফাত্ যায় আঁধার ।

আলোর যাত্রা চলে গোধূলির পথে ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract