Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sandipa Sarkar

Romance Tragedy

2  

Sandipa Sarkar

Romance Tragedy

বৃষ্টি তুমি আমি

বৃষ্টি তুমি আমি

1 min
2.3K


অভিমানী কালো মেঘ জমেছে

নীল আকাশের বুকে,

গর্জায় মেঘ অহরহঃ

বিদ্যুতের ঝলকানিতে৷

আছড়ে পরলো বর্ষারাণী

তৃষ্ণার্ত দেহ-মনে,

তপ্ত হৃদয় শান্ত হবে

তোমার শীতল ছোঁয়াতে৷


শেষ বিকেলে দিলে দেখা

বর্ষারাণী প্রতীক্ষিত প্রানে,

একলা পথে দাঁড়িয়ে ভাবী

অম্ল স্মৃতির আমার প্রাক্তনীকে৷

বর্ষাখানা ভালোই লাগে

একলা ভিজি আজিকে,

কত অনুভূতি-স্মৃতি জড়িয়ে আছে

বর্ষারাণীর সাথে৷


হঠাৎ দেখি হুড খোলা রিক্সা চড়ে

প্রাক্তনী দুহিতা নিয়ে সাথে,

চেনা মুখের আদলখানি

দাঁড়ালো পাশে ইতস্ততঃ,দূরত্বটা রেখে৷

কাছাকাছি আজ দাঁড়িয়ে আমরা

বড্ড অচেনা দুজনে,

পাশাপাশি আজ দুজনা

তিনটি বছর বাদে,

আমি সেই একলা আছি

স্মৃতির সাথে মিশে৷

ভালোবাসা আজও বৃষ্টি হয়ে ঝরে

চোখের দুটি কোণে।

হে ঈশ্বর, বৃষ্টিখানা আজ ঝরুক

অঝোর ঝড়ে৷


সময় খানা থাকুক বন্দী

তোমার-আমার সাথে,

সাক্ষী থাকুক বর্ষারাণী

তোমায়-আমায় ঘিরে৷

ভালোবাসার বাহুডোরে

আরও একবার দাও জড়াতে,

বৃষ্টি-তুমি-আমি শিহরণ জাগানো

হঠাৎ কুড়িয়ে পাওয়া সুখে৷৷


Rate this content
Log in