Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Drama

5.0  

Md Bakibillah

Drama

বন্ধন

বন্ধন

1 min
1.1K


এখন তো দেখছি নিউক্লিয়াসে ও

ধরেছে ভাঙন,

শিথিল অনুর টান --

পিতার ঠিকানা বৃদ্ধাশ্রম

আর, পুত্রের বিদেশ ধাম !!


বন্ধন একটা বৃদ্ধাশ্রমের নাম,

নাড়ির বন্ধন ছেঁড়া বৃদ্ধদের

অন্তিম ঠিকানা---


নিখিলেশ সান্যাল, নতুন অতিথি-

ছেলের হাত শক্ত করে ধরে আছেন

অপার বিস্ময়ে !

ঐ বৃদ্ধাশ্রমের গেটের সামনে ।

জিজ্ঞাসা সব বোবা হয়ে গেছে

তাঁর, ঝাপসা স্মৃতির অন্দরে ।


ত্রিশ বছর আগে

একদিন জোর করে,

খোকা কে রেখে এসেছিলেন ইস্কুলে,

বাড়ি ফিরে এসে, অভিমানে খোকা

বলেনি কথা বাবার সাথে ---

সেই খোকা আজ মস্ত চাকুরে ।


ঝাপসা হয়ে এলো বৃদ্ধ দুই চোখ,

ভিজলো না জলে 

যেমন ভিজিয়ে ছিলো 

সেদিন, ছোট্ট খোকা ইস্কুলে !!


শুধু আকাশের পানে চেয়ে

খুজে দেখলেন 

খোকার মাকে ---

বল্লেন আপন মনে,

ভাগ্যিস, 

আজ তুমি নেই সাথে ।।


Rate this content
Log in

Similar bengali poem from Drama