Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

5  

Nityananda Banerjee

Classics Fantasy Inspirational

বিয়ে বাড়ি

বিয়ে বাড়ি

1 min
438


সকাল থেকে বাজে সানাই দিন গেল গড়িয়ে,

কেমন ভাবে মনকে মানাই জানিনে কার বিয়ে ।

জানালা খুলে দেখি শুধু আলোকমালার ঢেউ ,

বিয়েটা কার ? বর না বধূ ? বলতে পার কেউ ?

মনের যতেক ছটফটানি ; ইচ্ছে করে দেখতে ,

বাসর ঘরে আসরখানি ; সাদা কাগজে লেখতে।

কর্তাগিন্নি ব্যস্ত খুবই ; সময় নেই দম ফেলবার,

কন্যা কখন হল যুবি ; মন কেন নেই খেলবার !

কৌতূহলে যাই এগিয়ে ; কার মেয়ে কার ছেলে ,

আজকে রাতে যাদের বিয়ে ; তাদের কোথা পেলে !

হঠাৎ কে যে উঠল ডেকে ; দু'হাত জোড় করে ,

ইচ্ছেগুলো তখন থেকে ; ঘিরল আমায় ধরে ।

পাড়ার লোকে ভদ্রাসনে ছাদনা তলায় বসে ,

শিস দিচ্ছে আপনমনে ; দিচ্ছে উলু কষে ।

হিংসা নামের মেয়ের সাথে ক্রোধের রাজার বিয়ে,

জন্মাবে পাপ এদিন রাতে মুখোশ মুখে দিয়ে ।



Rate this content
Log in

Similar bengali poem from Classics