Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract Romance

4  

Ratnadeep Pramanik

Abstract Romance

বিশৃঙ্খলতা

বিশৃঙ্খলতা

1 min
10


বিশৃঙ্খলার আয়োজন গড়ে তোলে একমুঠো ধূলো;

উদ্দেশ্যহীন ধূলির কণা ভেসে থাকে তোমার গাম্ভীর্যের চারিপাশে;

তোমায় বিরক্ত করে না;

তুমিও তো শৃঙ্খলতার আবরণ ছেড়ে বেড়িয়েছো কতকাল;

আমি অবশ্য ধূলোর হলদে রং ভালোবাসিনা কোনোদিনই;

আমি হৃদয়ের তোলপাড়ের কথা,

তোমার বিশৃঙ্খলতায় মিশিয়ে,

নতুন করে আঁকতে চাই পৃথিবীর কক্ষপথ|


মহাকাশে গ্রহ-তারার পথ,

সেদিন তুমি আমায় না জানিয়ে, একাই দিলে এঁকে;

আমি সেদিন নিখুঁত বৃত্ত চেয়েছিলাম,

আর তুমি এঁকে বসলে অজস্র সব আকার,

খানিকটা বিকৃত, অচেতনার গন্ধ লেগেছিলো সবটাতে|


যাইহোক, থাক ওসব এলেমেলো কথা;

গ্রহ-নক্ষত্র-ধূলোর কথা অবান্তর;

আমার বাসনা শুধু মৌমাছির গল্প শুনবো তোমার কাছে;

তোমার অসংখ্য মৌয়ের ঠিকানা,

তুমি রেখেছো গোপন করে;

তোমার রন্ধ্রে আজ একঝাঁক বসন্তকাল –

খুব সহজেই এসে, বাসা বাঁধে;

তুমি সেই মৌমাছির পথ আঁকো;

অনুরোধ আমার শুধু এটুকুই –

আমার কক্ষপথের নকশার হাতেখড়ি,

না হয় আমিই দিলাম|


Rate this content
Log in

Similar bengali poem from Abstract