Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Atanu Ganguly

Drama Tragedy Inspirational

3  

Atanu Ganguly

Drama Tragedy Inspirational

ভোটলিপি

ভোটলিপি

1 min
196


এক রং জেতে আর এক রং হারে, 

মৃত্যু উল্লাস নাচে দেখো মোদের ঘরে l

মায়ের স্বপ্ন সন্তান থাকুক দুধে ভাতে, 

বঙ্গ-সন্তান খোঁজে সুর নতুন প্রভাতে l 


কোন রঙে হাত দেবো সবই আজ ফ্যাকাশে, 

রামধনু ভাসে না তো নীল-সাদা আকাশে l

ইচ্ছে সব পুড়ে যায় থাকে পরে চাপা ছাই, 

তার মাঝে ধিকি ধিকি জ্বলেছে আগুন ভাই l


রং মেখে সং সেজে মুখ ঢাকা যায় নি

কার কাছে বাঁধা পরে মুক্তি সে পায় নি l

আঁচল ধুলায়ে খোলা দুহাত যেনো বাড়ানো,

সবুজ পাতায় ভোরের শিশির ফোঁটা ছাড়ানো l


Rate this content
Log in