Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Atanu Ganguly

Abstract Romance Tragedy

4  

Atanu Ganguly

Abstract Romance Tragedy

একটি ছোট গল্প

একটি ছোট গল্প

1 min
10


তুমি রোজ দেখে যেতে-

মেঘ জমাত বেঁধে এক দিক থেকে ভেসে ভেসে যায়, 

কোন দেশে পারি দেবে, কে জানে!

বলে যেতো না।

তুমি জিজ্ঞেস করতে-

সে হেসে তোমায় বলে যেতো আসি সময়ে হলে, 

সাদা কালো কত রূপ নিয়ে ফিরে ফিরে পায়ে, 

লুকোনো গভীর ব্যথা।

তুমি ঠকতে চাইতে-

এক আকাশ থেকে অন্য আকাশে মেঘ যেত জেনেও,

তারই পথ চেয়ে বসে বসে দিন যেতে গুনে, 

সে যে বলেছিল আসি সময়ে হলে। 

তুমি আজও অপেক্ষাতে! 

দূরে দূর সীমানা, দেখা-না-দেখা ধু ধূ প্রান্তর, 

এক দৃষ্টিতে কি খুঁজে চলা? 

শেষ হয়ে শেষ যেনো না হয়, 

নির্থর সে দেহ পরে রয়।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract