Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunanda Chakraborty

Action Crime

4.0  

Sunanda Chakraborty

Action Crime

বেশ্যা

বেশ্যা

1 min
204



বেশ্যা কথাটা কানে গেলেই কেমন জেনো নাক সিটকায় লোকজন ।

কিছুজন আবার বলে তারা নাকি অসুচ, নোংরা ।

সবার সাথে শুয়ে শুয়ে বেড়ায় ,

এ কেমন মেয়ে মানুষ ?


ঘরে ছোটো বাচ্চা দুটো কাঁদছে , 

একজন কাঁদছেন মায়ের দুধের জন্য 

আরেকজন কাঁদছে ভাতের জন্য ।

আবার স্বামী আছে খোরে, মদ খাবার টাকা হয়নি তার কয়েকদিন ।

আজ টাকা না পেলে চলবে বেদম মার ।


নিরুপায় তার কি বা আছে করার 

খুঁজে খুঁজেও পায়নি সে কামিন খাটার কাজও ।

অবশেষে পেলো এক বড়লোক বাপের ব্যাটার দেখা ।

যে কিনা ভুগছে শরীরের খিদায় ।


 *বাবু একটু তাড়াতাড়ি করুন না , বাড়িতে বাচ্চা দুটো কাঁদছে যে খিদায় ।* 


মদের টাকা পেয়ে স্বামী গেলো মদ গিলতে , স্বাদ নিলো অন্য নারীর ।

নেশা কাটলে বউয়ের চুল মুঠি ধরে টানতে টানতে বললে 

 *"মাগী, অন্য পুরুষের সাথে শুয়েছিস, চরিত্রহীন ছোটলোকের বাচ্চা বেরিয়ে যা আমার ঘর থেকে"*



হায় রে আমার সভ্য সমাজ 

 *বেশ্যা বানিয়ে খোঁজে চরিত্র* ।


পেটের দায়ে বেচেঁ যে শরীর 

সে শরীর নয় , সেই মনটার দিকে ঝেঁকে দেখো ।

পারতোনা কি বড়োলোকের ব্যাটা , তার বাড়ির ঝিয়ের কাজ দিতে , দু পয়সা তো পেত সৎ পথে ।


যে স্বামী মদের জন্য মারে বউকে , 

বেশ্যা হলে প্রশ্ন তোলে চরিত্রের

সে স্বামীও বারে যায় অন্য নারীর টানে ।


 হায় রে আমার উন্নত সমাজের উন্নত সু চরিত্রের অধিকারী 

তোমায় করি সাস্টাঙ্গে প্রণাম ।


Rate this content
Log in

Similar bengali poem from Action