Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sriparna Sarkar

Inspirational

4.8  

Sriparna Sarkar

Inspirational

বৈপরীত্য

বৈপরীত্য

1 min
534


দেখেছ কি সমুদ্রের অতল ঘরে সৃষ্টি হওয়া প্রবাল কীটের দ্বীপ?

সাগর নদীর মিলনে সৃষ্ট অদ্ভুত সেই বদ্বীপ,

মানুষ এখনো মানুষকে খায় ,নরখাদকের দল;

একই সঙ্গে আমরা বিশ্বাসী 'একতাই হল বল '

একটু একটু করে ফোটা পাপড়িতে জন্ম নেয় ফুল

মধু সঞ্চয়ী মৌমাছিতে ও আছে বিষাক্ত হুল,

সুন্দর আর অসুন্দরের অদ্ভুত সহাবস্থান

তাইতো রয়েছে একই সাথে জন্মস্থান ও কবরস্থান,

রাত ও দিন রয়েছে জীবনে ,

রয়েছে শিশিরবিন্দু তুচ্ছ তাইতো ভাবনা

মুসলমান না হিন্দু।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational