Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIKU HALDER

Classics

3  

PIKU HALDER

Classics

অসময়ের জার্নাল

অসময়ের জার্নাল

1 min
390


(১)

আমার ডানামেলার আকাশ খুব নিচু

সেখানে নির্জন তামাকে চোখ জ্বলে

সেখানে চেতনা কুয়াশায়, ঝরা পাতায়...

অথচ সন্দেহের নাক খুবই উঁচু ।


আমার ব্যর্থতার বোঝা বেশ ভারী

আর নির্লজ্জতাও গাঢ় নীল

সেখানে অপমানের মাশুল নীরবতা...

অথচ তার নিশান সারি সারি ।


(২)

কতদিন... কত্তদিন পরে আজ

আমি তোমার পুরোনো এক ছবি দেখলাম!


কতদিন... কতদিন পরে... আজ

তোমার এক পুরোনো ছবি দেখে

আমি সারাদিনে একবারও ঘর ছেড়ে বেরোলাম না...


নিখুঁত শাড়ির ভাঁজ, আর চাঁদ-টিপের সেই ছবিতে

কোথাও কোনো দূষণ নেই

কোথাও কোনো ধুলো নেই

দাগ নেই ...


বহুদিন... বহুযুগ পরে... আজ

তোমার এক পুরোনো ছবি দেখে

আমি সারাদিনে একটাও সিগারেট ধরালাম না !


Rate this content
Log in

Similar bengali poem from Classics