Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sanghamitra Roychowdhury

Drama Romance Classics

4.5  

Sanghamitra Roychowdhury

Drama Romance Classics

অনন্যা (শরৎকাল)

অনন্যা (শরৎকাল)

1 min
339



তার চোখজোড়া কালো গভীর ঝিল,

ছড়ানো চুলে ঘন জলদ মেঘের ঢাল,

তার আর আমার প্রেমে অন্ত্যমিল,

শরীরে মনে ক্ষরণে তবু রক্তবাহী জাল।


তার গোলাপ রঙা নরম দুটি গাল,

তার নাকের পাটায় বিন্দু বিন্দু ঘাম,

তার পাহাড় ঢালে ঝোরার মতো চাল,

নিঘুম রাখে আমায় বিবশ দিবস যাম।


তার সারিবাঁধা মুক্তোসাদা দাঁত,

পাতলা ঠোঁটের পাকা চেরীর রঙ,

তার সুডোল ছাঁদের নগ্ন দুটি হাত,

কেড়েছে আমার ব্রহ্মচারীর ঢঙ।


তার চোখের কোণে চকিত চাওয়া,

সপ্তসুরের ছন্দে তালে বাঁধা মিহি স্বর,

কানের লতির দুলে হীরের চমকে যাওয়া,

বাড়ায় আমার কাজে ভুলের ভিড় দিনভর।


তার হাতের পাতায় শিউলির হলুদ বোঁটা ভাঙা,

কানের পাশে আলতো গোঁজা সাদা কাশের ফুল,

পায়ের দুটি পাতা আলতা ছোঁয়ায় রাতুল রাঙা,

আমার চোখে জাল বিছিয়ে তার আলগা খোলা চুল।


তার কুঁচকে থাকা তুলির টানের বাঁকা দুটি ভুরু,

তার হাসিমুখে চুণী আর কান্নাজলে পান্না,

দিকভোলানো অভিমানী চাউনিতে বুকে গুরুগুরু,

তার আর আমার প্রেমেই সে আমার অনন্যা।



Rate this content
Log in

Similar bengali poem from Drama