Atanu Ganguly

Abstract Tragedy

3  

Atanu Ganguly

Abstract Tragedy

আপোষ

আপোষ

1 min
157


নিস্তব্ধতার ও তো ভাষা আছে 

সেও জানে কি ভাবে নিজের কথা ছড়িয়ে দিতে হয়. 

রাতের আকাশ এ মেঘ ভেসে গেলেও 

তাঁরা তো জানে কখন ফুটতে হয়.


তীব্র যন্ত্রণার ও তো শেষ হয়

 হয় তো ? হতেই হয়, 

নয়তো এক একটা কালো রাতের পর নতুন সকাল

 হতো কি, এত প্রতিশ্রুতিময়.


তুমি বলবে সব মিথ্যে,

 "এ হয় নাকি? কল্পনাতে হয়". 

চার দেওয়ালের গারদে এক জীবন আপোষ করে যায়, 

ইচ্ছার সুক্ষ ডানা গুলো অজান্তেই শিকলে বাঁধা পায়.



Rate this content
Log in

Similar bengali poem from Abstract