Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Abhijit Halder

Abstract Inspirational

3  

Abhijit Halder

Abstract Inspirational

আমি তোমার চোখে বিপ্লব দেখেছি

আমি তোমার চোখে বিপ্লব দেখেছি

1 min
155



একই শহরের দুই প্রান্তে দুটি হৃদয়ের বসবাস

তবুও

আমি তোমার চোখে বিপ্লব দেখেছি।

ধরেছি ওই দুটি চোখে প্রেমের কয়েদীদের বসবাস।

প্রেমিকারা তো একশো বছর বাঁচে

সেখানে প্রেমিক বাঁচে মাএ কুড়ি মাস।


গাছের শুকনো পাতা কুড়িয়ে হৃদয় জ্বালিয়েছি বারোমাস

প্রেমিকাদের দেওয়া বিরহ কাটাতে লাগে আরো ছয়'মাস

বাকী থাকে মাএ দুই মাস : ফাগুন ও চৈত্র এই দুই মাস।


আমি তোমার চোখে বিপ্লব দেখেছি ফাগুন ও চৈত্র এই দুটি মাস।

বেঁচেছি , মরেছি নাকি সমুদ্র খুঁজেছি দুটি মাস !

বসন্তের শেষ প্রহরে কেঁদে ওঠে দুটি হৃদয় এই শহরের দুই প্রান্তরে

হৃদয়ের পিয়ন হ'তে ঝরে পড়ে অব্যক্ত কবিতা চৈত্রের প্রহর জুড়ে

তুমি জাননি ? বোঝ নি ? শরীর জুড়ে দুটি পৃথিবী

নীল গহ্বরের আলো হতে মহাকর্ষের এক অদ্ভুত টান !


জীবাশ্মের জীবন জুড়ে আমাদের শুধুই অভিমান

কার হৃদয়ে ? কার জীবনে ? তুমি সুখ খুঁজেছো কুড়ি মাস !

পৃথিবীর বয়স বেড়েই চলেছে , যেমন ভাবে বদলায় রঙ

এই আমি তবুও তোমার চোখে বিপ্লব দেখেছি দুই মাস।

প্রতিটি রাত জাগার বদনাম চোখে-মুখে-ঠোঁটে জড়িয়ে -ছড়িয়ে থাকে

যেমন ভাবে ছড়ানো হয় ফাঁদ


আমি তোমার চোখে বিপ্লব দেখেছি

দুঃখের বিষ পান করেছি , বিশুদ্ধ রক্ত জুড়ে তেমনি অগ্নি-জোয়ার

তবুও প্রেমিকাদের বয়স বোঝা - ছোঁয়া যায়না ছাই

এখন থেকে পৃথিবীর দুই মেরুতে দুটি হৃদয়ের বসবাস

তবুও আমি তোমার চোখে প্রেমের বিপ্লব দেখেছি স্বপ্নছোঁয়া রাত।

কার জীবনে ? কার হৃদয়ে ? তুমি আগুন জ্বালিয়েছো প্রতিরাত !

আমি তোমার চোখে বিপ্লব দেখেছি

আমি তোমার হৃদয়ে কয়েদী হয়েছি প্রতিরাত।।


Rate this content
Log in