Nikhil Mitra Thakur

Classics

4  

Nikhil Mitra Thakur

Classics

আমার বাংলা

আমার বাংলা

1 min
5


আমার বাংলা

১৯/১২/২৩

বাংলার বায়ুতে নিই আমি প্রশ্বাস

এখানেই ছাড়ি গো নিঃশ্বাস।

এই ভূমিতে করি ঘোরাফেরা

দিনের শেষে নীড়ে ফেরা।

বাংলার জলে করে অবগাহন

মেলে স্নিগ্ধ শীতল মনন।

বাংলার নির্মল আকাশ পানে চেয়ে

কেটে যায় দুঃখের একঘেঁয়ে।

বাংলায় আসে প্রতিদিনের সকাল

আসে মোর গোধূলি বৈকাল।

এই বাংলার দিগন্ত রেখায় আকাশ

মাটি ছুঁয়ে ডাকে আমায়।

বাংলা আমার জন্ম মৃত্যুর বেড়া

আমার স্মৃতি দিয়ে ঘেরা।

বাংলা আমার শৈশব,আমার যৌবন

আমি বাংলার,বাংলা আমার তেমন।

জন্মেছি আমি এই বাংলায়

জীবনও দিতে চায় বাংলায়।


Rate this content
Log in