Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Protima Mondol

Tragedy Action

3  

Protima Mondol

Tragedy Action

আলোক নগরীর অন্ধকার

আলোক নগরীর অন্ধকার

1 min
242



আলোক ঝলমলে আনন্দনগরী

কতো আনন্দের রোসনায় জ্বলে,

ভাসিয়ে দেয় গোটা শহর জুড়ে।

তারই মাঝে নিঃশব্দে কতো কতো

নারী গুমরে মরে শহরের অন্ধকারে।

দুমুঠো ভাত ও বছরে পরতে দুটো শাড়ি,

যোগার করতে সন্মানের সঙ্গে করে আড়ি।

নিজেকে বেআব্রু করে পন্য করে সাজায়।

তাদের বুকের ভিতরের অব্যক্ত চাপা দীর্ঘশ্বাস

কান্না দুঃখের খবর রাখে রাখে কে ?

প্রতিদিন প্রতিনিয়ত নিজেদের জীবন বাঁচাতে 

নিজেদের সঙ্গেই যুদ্ধ করে মরে।

পেটের দায়ে রাস্তায় দাঁড়িয়ে পরে,

বাবু ধরে নিয়ে আসে আনে ঘরে।

বাবুদের খিদে মিটলে

ডাষ্টবিনে ছুরে ফেলে।

তাদের ভাগ্য বাস্তব হয়ে হাহা করে ওঠে

আনন্দনগরীর অন্ধকার এভাবেই ছোটে।


Rate this content
Log in