Samir Kumar Das

Abstract Crime Others

3  

Samir Kumar Das

Abstract Crime Others

যন্ত্রণায় জন্তু

যন্ত্রণায় জন্তু

1 min
214


যন্ত্রণা শুধু শরীরে আঘাত পেলে হয়না। কোনোদিনও কোনো কাছের কেউ কষ্ট দিলে অনুভব করা যায় যে কষ্ট, তা বোঝানো খুবই কষ্টের।যখন কাছের কেউ তোমাকে পরোয়া করে না বা পাত্তা দেয় না সেই কষ্ট যেন মনের ভেতর আগুন জ্বালিয়ে দেয়। লোকেরা বলে যে মানুষ অন্যের খুশি তে জ্বলে। হ্যাঁ আমি বলবো সত্যি খুব জ্বলে।কিন্তু ভাই সবাই হিংসা করে না। হয়তো এমন অনেকে আছে যারা প্রতিশোধ নেওয়ার জন্য ক্ষতি করে বা হিংসা করে।কিন্তু সে আর যাই হোক কোনো ভালোবাসা কে অপমান বা তার অনাদর করবে না। কারণ যারা ভালোবাসা পায়না তারা হয় নিজেদেরকে ভালো বানায় নাহলে সমাজের কাছে নিজেকে এত খারাপ ও হিংস্র বানায় যে,কেউ যদি তার অতীত দেখে সে নিজেকে ঠিক বুঝিয়ে উঠতে পারে না। একটা সরল মন কিভাবে জানোয়ার হয়ে ওঠে। সেটা একমাত্র বুঝবে সেই মানুষটাই যার ওপর দিয়ে সময়টা যায়।কোনও দিনও কোনো ভেঙে পরা মানুষ কে কষ্ট দেওয়া উচিত না।কারণ সে যখন ভেঙে পড়ে তখন তার নিজেকে গড়তে খুব কষ্ট হয়,তাই তখন সে নিজের কাছের কাওকে খোঁজে। আর যখন সে কাওকে নিজের পাশে পায়না তখন সে নিজের যন্ত্রণা সহ্য করার জন্য নিজেকে অনেক বেশি কঠিন বা শক্তিশালী করে।যা তার ভাবনা চিন্তাকে পাল্টে দেয়। আর ভবিষ্যতে তাকে একটা হিংস্র মানসিকতার মানুষ করে তোলে।


Rate this content
Log in

Similar bengali story from Abstract