Samir Kumar Das

Abstract Children Stories Others

3  

Samir Kumar Das

Abstract Children Stories Others

আমার মূর্খ মা

আমার মূর্খ মা

1 min
283


ছোট বেলা থেকেই সবাই মা মা মা বলতে থাকে।কিন্তু একটু বড়ো হয়ে সবাই নিজের মাকে মূর্খ বলে।ছোট একটা কথা বলি পৃথিবীর সব মায়েরাই মূর্খ।


আর আমার মা সব থেকে বড় মূর্খ।কেননা আমার মাকে সকাল সাতটায় ডাকতে বললে মা ছয়টায় ডাক দেয়।সত্যি মায়ের সময় সম্মন্ধে কোনো জ্ঞান নেই। কোন ব্র্যান্ডের ঘড়ি ব্যাবহার করে কে জানে। একটা বিস্কুট চাইলে কি যে গণিত করে দশটা নিয়ে আসে কে জানে। স্কুল যাওয়ার সময় দশ টাকা চাইলে ব্যাংকের থেকে বেশি সুদে এক মিনিটে একশো নিয়ে আসে। আমার জন্য বাজার থেকে অনেক কিছুই কিনে আনে, আর নিজের জন্য কাজের জিনিস কিযে বোঝে কে জানে।নিজে একটু খানি খেয়ে বাকিটা আমার ভর্তি পেটে দিয়ে বলে ! আজকের প্রচুর খাওয়া হয়েছে আর তুই তো একটুকুও খেলিস না।

তোর বয়সে আমরা যা খেতাম না। আমি পড়তে বসলে যাতে আমার কোনো সমস্যা না হয় রোদ, বৃষ্টি, ঝড়ে বাইরে বসে থাকে।রাতে ভয় পেলে সারা রাত বুকে আকলে রাখে। আমার পরীক্ষায় নিজে সারারাত জেগে বলে। তুই ঘুমা আমি টিফিন করি।নিজের একটু কেটে গেলে বলে ও কিছুই না।কিন্তু আমার করলে ডাক্তারের রাতের ঘুম কেড়ে নেয়।কোন বইয়ে লেখা আছে কে জানে।


তাই সবাইকে বলি আমার জন্য মাতৃদিবস প্রত্যহ দিন।একদিনের ভেক দেখিয়ে কোনো লাভ নেই।


Rate this content
Log in

Similar bengali story from Abstract