Debasmita Ray Das

Romance

3  

Debasmita Ray Das

Romance

Those Days Part Ten

Those Days Part Ten

4 mins
249



     রাতে আরুষির কিছুতেই ঘুম হল না। অথচ একটু না ঘুমালেই নয়। কাল রিহার্সাল সারাদিন, তার পরের দিন ফেস্ট। তাদের কলেজ অডিটোরিয়াম টা বিশাল বড়ো, তাই ওখানেই হবে ফেস্টটা। অন্যান্য কলেজের তাদের কিছু বন্ধুবান্ধবও আসবে সেইদিন। আরুষির বৌদি, রোহিতের দিদি, এবং আরো অনেকে আসবে সেদিন। তাই রাতে ঘুমানোটা খুবই দরকার ছিল। কিন্তু আরুষির মন তখন অন্য গ্রহের বাসিন্দা.. স্বপ্নালোকে বিচরণ করছে, তাই সে অনেক চেষ্টা করেও একদম ভোররাতের আগে ঘুমাতে পারলোনা। 


ওদিকে আরো তিনজনের একই অবস্থা। রোহিত তো এতো অন্যমনস্ক যে তার দিদি জিগ্যেস করতে বাধ্য হল.. কলেজে কারুর সাথে ঝগড়া ঝামেলা হয়নি তো? পিউএর মনটাও আজ বেশ খুশি খুশি। হঠাৎ করে যেন সবকিছু খুব ভাললাগছে তার! তার আর রোহিতেরই মেইনলি গানগুলো আছে সেদিন.. তাই ইচ্ছা থাকলেও অর্ণবের সাথে বেশীক্ষণ ফোনে কথা বললো না।



পরের দিন পুরো গ্রুপটা ক্লাস কেউ করল না। সাত তাড়াতাড়ি গ্যারেজে পৌঁছে রিহার্স করা শুরু করে দিল তারা। সকলেই বেশ হাসিখুশি ভালো মুডে, এমন কি জিনিও। রিহার্সাল শেষ হওয়ার পর একসাথে বসে অনেক্ষণ আড্ডাও হল। স্যাম আর জিকো আজ অনেক কথা বলল সকলের সাথে। 


বাড়ি যাওয়ার পথে জিনি স্যামের সাথে ফিসফিস করে কথা বলতে বলতে যেতেই জিকোর বেশ সন্দেহ হল। কি ব্যাপার! আগের দিনও জিনিকে বেশ রাতে বাড়ি থেকে বেরোতে দেখেছে। ব্যাপারটা খতিয়ে দেখতে সে কাউকে কিছু না বলে জিনি আর স্যামের পিছু নিল। বেশ কিছুটা গ্যাপ রেখে রেখে চলতে লাগলো। স্যাম আর জিনি গিয়ে ঢুকলো স্যামদের আড্ডায়। এরপর তাদের জল্পনা কল্পনা দূর থেকে শুনে যেটুকু বুঝলো তাতে তো তার চক্ষু চড়কগাছ! 


ফেস্টের দিন বাইরের অনেক ছেলেপুলে তো আসেই! স্যামের বেশ কিছু বন্ধু সঞ্জয়, গোগা, লালটু, রাজা সব আসবে। আর এদের গ্রুপটা যে কতোদূর যেতে পারে, তা তার খুব ধারণা আছে। এরা আরুষি আর পিউকে খারাপ কিছু করার কথা ভাবছে! সেই প্ল্যান নিয়েই এগোচ্ছে। আর তাদের সাথে জিনি? জিনির কি মাথা খারাপ হয়ে গেল নাকি?? ছি! ছি! এদের সাথে একটু ইয়ার্কি মারতো সেই সব ঠিক আছে। কিন্তু এসব কি! 


কেউ লক্ষ্য করার আগেই জিকো তাড়াতাড়ি আবার বাড়ি ফিরে এল। সে জানে জিনি যখন একবার ঠিক করেছে, সেটা করেই ছাড়বে। কাল সকালে রোহিতকে বলে দিতে হবে। কিচ্ছুক্ষণ পর জিনিও বাড়ি ফিরে এল। শুধু সে যেটা জানতে পারলো না, তাকে না জানিয়ে তার পিছনে রোহিতেরও সর্বনাশের প্ল্যান করা হল!!



ফেস্টের দিন সকাল সকালই সকলে কলেজে হাজির। রোহিত আরুষিকে নিয়ে চলে এল। একটা খালি ক্লাসরুমে সব ইন্সট্রুমেন্ট গুলো রেখে দিল। আজ কলেজ সেজে উঠছে ফেস্টের রঙে। সাজানো শুরু হয়ে গেছে। রোহিতের পারফরম্যান্স দেখবার জন্য সারা কলেজ ব্যস্ত। আর একটি নাম করা ব্যান্ডও আসছে। আরুষির উত্তেজনায় যেন সারাক্ষণ বুক ধুকপুক করছে। একটা দারুণ এনজয়মেন্টের জন্য সকলে ওয়েট করে আছে।।



রোহিত আর পিউএর মোট সাতটা গান ডুয়েটে, অর্ণব আর পিউএর একটা আর রোহিতের গলায় সোলো দুটো! আলাদা রুমটায় বসে তাদের গানগুলো বেশ ঝালিয়ে নিচ্ছিল সকলে.. 


গানগুলো কতোকটা এইরকম যথাক্রমে..


রোহিত আর পিউর ডুয়েটে..


১) দেখেছি রূপসাগরে

২) নয়ন তোমারে পায় না দেখিতে

৩) চাহু মে ইয়া না

৪) আগুনের পরশমণি 

৫) দিল তো পাগল হ্যায়

৬) কিচ্ছু চাইনি আমি

৭) কিউ কি তুম হি হো


অর্ণব আর পিউএর ডুয়েটে..


৮) মিলে হো তুম হমকো


আর রোহিতের একার সোলো 


৯) একটা চক্রব্যূহ 

১০) কহি তুঝমে বাকি


ইচ্ছা করেই তারা ঘুরিয়ে ফিরিয়ে সব ধরণের গানই রেখেছে যাতে একঘেয়েমি না আসে। সকলের আজ ড্রেসকোড ব্ল্যাক। ব্ল্যাক রোহিতের প্রিয় রঙ। তাই তাদের গ্রুপটা আজ সকলে কালোই পড়ে এসেছে। মেয়েরা ব্ল্যাক শর্ট টপ আর ব্ল্যাক জিন্স, আর ছেলেরা ব্ল্যাক টি আর জিন্স। স্যাম লোভাতুর চোখে বারবার আরুষির দিকে তাকাচ্ছিল। আরুষি খেয়াল করেছিল, কিন্তু বিশেষ একটা আমল দেয় নি। তখনও যদি সে জানতো আজ তাদের কপালে কি অপেক্ষা করে আছে! রোহিতরা সকলে যখন পারফরম্যান্স করতে উঠল, আরুষি একদম সামনেটায় উঠে বসল।



"চাহু মে ইয়া না" সারা হল যেন একসাথে গেয়ে উঠল। আরুষির দারুণ লাগছে। তার রোহিত স্টেজে। জাস্ট ওয়াও!  পুরো কলেজ আজ যেন উত্তাল। কখনো 'দিল তো পাগল হ্যায়ের' সাথে দুলছে, তো কখনো 'কিচ্ছু চাইনি আমি' তে ডুবে গেছে। কখনো 'মিলে হো তুম হমকো' গাইছে ওদের সাথে। অর্ণব আর পিউএর গানটাও একদম জমে গেল। আরুষি তো রীতিমতোন উত্তেজনায় লাফাতে লাগলো। 


এরপর একটা ছোট্ট ব্রেক হল। একজন বিভিন্ন জোক্স শেয়ার করছিল তখন স্টেজে উঠে। বন্ধুরা সব ছেঁকে ধরেছিল রোহিতকে.. দারুণ আনন্দে। এমন সময় আরুষি আর পিউ বসেছিল ভিতরে মেয়েদের ড্রেসিং রুমে, জিনি হঠাৎ এসে তাদের বলল..


"হাই!"


দুজনেই একসাথে বলল..


"হাই"


আরুষি বলল..


"আজকের পারফরম্যান্স কিন্তু দারুণ হয়েছে.. জাস্ট ফ্যান্টাসটিক!"


"ইয়া, থ্যাংকস! তোমাদের দুজনকেই না রোহিত একবার ডাকছিল ওই ওপরের রুমটায়"


দুজনেই অবাক হয়ে তাকালো। রোহিতকে অবশ্য অনেক্ষণ দেখতে পাচ্ছে না! জিনি স্বতঃপ্রবৃত্ত হয়েই বলল..


"চলো আমি নিয়ে যাচ্ছি"।


আরুষির বৌদি আর রোহিতের দিদি একসাথেই পিছন দিকটায় বসেছিল। তাদের সাথে দেখা করতে যাবে ভাবছিল, ভাবলো পরে করবে। আগে রোহিত কেন ডাকছে দেখে আসা যাক! 


দোতলায় উঠে স্টেজের একদম উল্টো দিকে একটা অন্ধকার জায়গায় একটা ঘর। আরুষির একটু অবাক লাগলো.. এখানে রোহিত কি করছে? একটু খটকা লাগতেই পিছোতে যাবে.. এমন সময়ে বলিষ্ঠ দুটো হাত দুজনকেই জোর করে ঘরের মধ্যে ঢুকিয়ে নিল। পিছন থেকে ভেসে এল দাঁত কিড়মিড় করা জিনির গলা..


"নাউ ইউ গাইজ প্লিজ টেক কেয়ার অফ দেম!"


ফিরেই দেখে ঘরে স্যাম, সঞ্জয়, লালটু, গোগা, রাজা সহ আরো দুজন! এদেরকে দেখেই দুজনের গা ঘিনঘিন করে উঠল। রোহিত কোথায়! 


কিচ্ছুক্ষণের মধ্যেই রোহিতের গান কানে এল.. "একটা চক্রব্যূহ!!" তাই তো রোহিত তো স্টেজে! তবে এ কি? এ কি প্ল্যান?? তারাও যে চক্রব্যূহেই আটকা পড়ে গেল! খালি পুরো ঘটনাটা যে তারা ছাড়াও আর একজন দেখেছিল, সেটা কেউ জানতো না.. সে নিঃশব্দে সব দেখে তাড়াতাড়ি আবার স্টেজের দিকে পা বাড়িয়ে দিল। সেটা আর কেউ নয়.. জিকো!!


ক্রমশ


Rate this content
Log in

Similar bengali story from Romance