Debasmita Ray Das

Romance Others

4  

Debasmita Ray Das

Romance Others

Those Days Part Eleven

Those Days Part Eleven

5 mins
442


#দোস #ডেস

একাদশ পর্ব

কলমেঃ দেবস্মিতা 

20/10/2022


      আরুষি আর পিউ ঘরে ঢুকতেই আলোটা কেউ জ্বালিয়ে দিয়েছিল। তার আগে অন্ধকারে সঞ্জয়, স্যাম সব ওঁৎ পেতে বসেছিল। সঞ্জয় পিউএর হাতটা ধরে এক টান মারলো! আচমকা টানে টাল সামলাতে না পেরে পিউ গিয়ে পড়ল ওর গায়ের ওপর, আর তারপরেই তাকে নীচে চিৎ করে ফেলে সঞ্জয় তার উপর চড়ে বসল। 


বাকিরা মজা দেখছে আর হাততালি দিয়ে দিয়ে সঞ্জয়কে উৎসাহ দিচ্ছে! আরুষি চোখ বন্ধ করে ফেলল দম বন্ধ করা ভয়ে। কি হবে তাদের পরিণতি? 


শুধু সে অবাক হয়ে ভাবল এই বিশ্বাসঘাতকতা জিনি করল তাদের সাথে.. তাও একটা মেয়ে হয়ে?? কেন? রোহিতের জন্য?? আর স্যামের কথা প্রথমদিনই তার রোহিতকে বলে দেওয়া উচিত ছিল। তা না বলে যে কতো বড়ো ভুল করেছে, তা বুঝতে পারলো এখন। 


তার চিন্তায় ছেদ ফেলে দেখল সঞ্জয় ততোক্ষণে পিউএর ব্ল্যাক টপের একটা পাশ ছিঁড়ে ফেলেছে আর পাগলের মতোন ওর গায়ে মুখ ঘষছে! ওর মুখটা শক্ত করে চেপে ধরে রেখেছে.. যাতে টুঁ শব্দটি বেরোতে না পারে!! 


মেয়েটা যতোটা ভাল, ততোই যেন ওর উপর অত্যাচার হয় সবথেকে বেশী। এই গ্রুপেও তো রোহিত আর আরুষি ছাড়া সবাই ওকে নিয়ে হাসতো। আরুষির চোখ ফেটে জল এল। সে চেঁচিয়ে উঠল..


"ওকে ছেড়ে দাও তোমরা.. রোহিত জানতে পারলে তোমরা কেউ আস্ত থাকবে না!!"


স্যাম দাঁত কিড়মিড় করে এগিয়ে এসে জোরে একটা থাপ্পড় মারলো তার গালে। তারপর তাকেও এক ধাক্কায় নীচে ফেলে বলল..


"সারাক্ষণ শুধু রোহিত আর রোহিত! যেন ও ছাড়া আর কেউ নেই জগতে। কেন আমাদের দিকে কি একবারও চোখ পড়তে নেই? কবে বললাম ভাললাগে.. তা মাগী পাত্তাই দেয় না! আজ তোকে দেখাবো যে স্যাম কি জিনিস!!"


বলেই সেও চড়াও হতে গেল তার উপর। আরুষি চোখ বন্ধ করে ফেলল আবার। পিউ তার পাশেই ছটফট ছটফট করছে। 


হঠাৎ তার খেয়াল হল গানের আওয়াজ তো আর আসছে না। যাচ্চলে কি হল?? তবে কি আশার আলো আছে? 


সে বেশী কিছু ভাবার আগেই দরজায় জোরে ধাক্কা পড়ল। বাইরে বেশ অনেক গলার আওয়াজ। অবাক হল আরুষি। কে বলল তাদের? নিশ্চই জিনি নয়! স্যামরা ততক্ষণে সচেতন হয়ে উঠে বসেছে। হঠাৎ দরজাটা বেশ কয়েকজনের প্রচন্ড ধাক্কায় ভেঙে পড়ল। 


বাইরে হতবাক হয়ে থাকা রোহিত, অর্ণব, সিঞ্জিনি, আরুষির বৌদি, জিকো এবং আরো কিছু বন্ধুবান্ধব রা দেখল মেয়েদুটোর উপর দুজন চড়ে বসে আছে!!


অবাকের ভাবটা কাটতে না কাটতেই হৈ হৈ করে সব ছেলেরা ঢুকে পড়তে গেল ঘরে, এদেরকে মারবে বলে। সকলকে অবাক করে দিয়ে সঞ্জয় হঠাৎ পকেট থেকে গান বের করে পিউএর মাথায় ধরল..


"বেশী কেউ বাড়াবাড়ি করলে একদম একে উড়িয়ে দেব!"


ততক্ষণে ঝামেলার খবর পেয়ে কলেজ ইউনিয়নের ছেলেপুলেরাও পৌঁছে গেছিল সেখানে। তারা দেদার এইসব দেখতে অভ্যস্ত। আর রোহিতের স্বভাবের জন্য তাকে সকলেই খুব ভালোবাসতো। 


"তবে রে" বলে জি এস সহ বেশ কয়েকজন সিনিয়র ছেলে ঢুকে হতভম্ব সঞ্জয়ের হাত থেকে বন্দুক কেড়ে নিয়ে তাকে লাগালো সপাটে দুই থাপ্পড়! লালটু গোগা রাজা তখন ভয়ে কাঁপছে! একগাদা ছেলে সেখানে। কান ধরে স্যামকে তুলে বেদম মার শুরু করল তারা। আরুষি পিউকে কোনোমতে তুলে ধরে নিয়ে বেরিয়ে বাইরে এল। পিউ ততক্ষণে অচেতন প্রায়। আরুষি হাউহাউ করে কাঁদছে তাকে জড়িয়ে ধরে। সে সকলকে জানালো পিউএর উপর হওয়া অত্যাচারের কথা। অবশ্য বলার প্রয়োজন রাখে না, তার জামাকাপড়েই তা প্রকাশ পাচ্ছে! তার নিজের সাথেও কি হতে যাচ্ছিল, সেটা ভাবলেও তার বুক কাঁপছে! পিউকে সিঞ্জিনি আর আরুষি একটা বেঞ্চে ধরে বসালো।


খুব মার খাচ্ছিল স্যাম, সঞ্জয় সহ বাকি সকলে। রোহিতের চোখে তখন আগুন। স্যামের এই রূপ সহ্য করতে পারছে না। সে একবারও তাদের গায়ে হাত দিল না! দরকারও হল না, কলেজের ছেলেরাই সেই কাজ করে দিয়েছে। শুধু একবার ঢুকল ঘরে। সঞ্জয়ের দিকে ঘৃণায় তাকালো না.. শুধু স্যামের চুলের মুঠি ধরে বলল..


"অভিষেক দা, এদের এতো অল্প শাস্তি দিও না। পুলিশ ডাকো.. আমি এদের জেলের ভিতর দেখতে চাই!!"


কলেজ জি এস অভিষেক একটু অবাক হয়ে বলল..


"কলেজে পুলিশ ডাকবে রোহিত, সেটা কি ঠিক হবে??"


"হ্যাঁ অভিষেক দা, আমি বেশ ভেবেবিন্তেই বলছি। আজ না ডাকলে কলেজের বাকি মেয়েদের উপরও চড়াও হবে কোনো দিন। আর এটাও তো জানা দরকার,, গেটে তো চেক হচ্ছিল.. তাহলে এরা বন্দুক নিয়ে ঢুকলো কি করে??"


রাজি হয়ে গেল জি এস। নম্বর থাকেই তার কাছে, ফোন লাগালো। কিছুক্ষণ কথা বলে ফোনটা কেটে রোহিতের দিকে তাকিয়ে বলল..


"কিছুক্ষণেই আসছে।"


অর্ণব হঠাৎ বলল..


"কিন্তু এরা এখানে এল কি করে?"


রোহিত এবার ঘুরল বাকি সকলের দিকে..


"এক্স্যাকটলি, আমারও ঠিক এটাই প্রশ্ন যে আরুষি আর পিউ এখানে হঠাৎ আসতে যাবে কেন? ওদের কি মাথা খারাপ যে নিচে অনুষ্ঠান ফেলে এখানে এই অন্ধকার ঘরে আসতে যাবে? কেউ নিশ্চই এখানে ডেকে এনেছে এদের?" 


সকলে হাঁ করে তাকিয়ে আছে রোহিতের দিকে। বোঝার চেষ্টা করছে সে কি বলছে। পিউএর বাড়িতে খবর দেওয়া হয়েছিল.. তার বাবা মা এসে তাকে নিয়ে চলে গেল। যাওয়ার সময় তার বাবা যা কটমট করে তাকালো সবার দিকে.. তাতে তাকে আর কলেজ আসতে দেয় কি সন্দেহ! আরুষিকেও সকলে চলে যেতে বললেও সে কিছুতেই যায় নি। এখনো আরেকজনের মুখোশ খোলা বাকি যে! রোহিত আবার বলল..


"এই প্রসঙ্গে একজনের কথা আমার সকলকে বলার আছে.. যা আমি জানতে পারি জিকোর কাছ থেকে। ছুটতে ছুটতে এসে ও আমায় সব বলে!"


জিনি এতোক্ষণ অনেকের পিছনে লুকিয়ে চুপ করে দাঁড়িয়ে ছিল। জিকোর নামটা শুনে বিদ্যুতস্পৃষ্টের মতোন তাকালো তার ভাইয়ের দিকে। জিকো ঘৃণার চোখে তার দৃষ্টি ফেরত দিল। রোহিতের কঠোর গলা আবার শোনা গেল..


"অন্যের পিছনে না লুকিয়ে বেরিয়ে আয় জিনি! আমার আর পিউএর গান শেষ হয়ে যাওয়ার পর মেয়েদের ড্রেসিং রুমে কেন গেছিলি সেটা কি বলতে পারিস আমাদের একবার?"


জিনি একটু বক্র হাসি হাসল..


"হোয়াট ম্যান এখন লেডিস ড্রেসিং রুমে কেন গেছিলাম, কি করছিলাম সেটাও তোকে বলতে হবে? আর ইউ ক্রেজি?"


বলেই একটা তাচ্ছিল্যের হাসি হেসে সকলের দিকে তাকালো.... বাকি সকলে গম্ভীর।


এবারে রোহিত আরুষির দিকে ফিরল..


"তুমি কিছু বলবে??"


আরুষির নাম শুনেই জিনির চোখ আবার জ্বলে উঠল। আরুষি সকলের দিকে ফিরে বলল..


"হ্যাঁ জিনিই আমাদের বলেছিল যে রোহিত নাকি এখানে দোতলায় আমাদের ডেকে পাঠিয়েছে। ওই আমাদের এখানে নিয়ে এসেছে!"


জিনি চেঁচিয়ে উঠে আরুষির দিকে আঙুল তুলে বলল..


"ডোন্ট ইউ পয়েন্ট ইয়োর ফিঙ্গার এট মি, ইউ ব্লাডি হোর!!"


রোহিত সোজা গিয়ে সপাটে এক চড় কষালো জিনির গালে..


"তুই আমার বেস্ট ফ্রেন্ড হয়ে এমন করলি! এতো নিচে নামতে পারিস তুই, তাও আবার নিজেই একটা মেয়ে হয়ে??"


রোহিতের কথা শেষ হতে না হতেই পুলিশ ঢুকে পড়ল কলেজে। সঞ্জয় স্যাম সহ বাকি সকলের অবস্থা তখন বেশ খারাপ মারধোর খেয়ে। জি এস এর কাছ থেকে সব শুনে ইন্সপেকটর সকলকে এরেস্ট করার নির্দেশ দিলেন। জি এস রোহিত অর্ণব সহ আরো কয়েকজনকে থানায় আসতে বললেন রিপোর্ট লেখানোর জন্য। জিনিকেও এরেস্ট করা হল মলেস্টেশনে মদত দেওয়ার জন্য। যাওয়ার আগে জিকোর দিকে সে একবার বিষদৃষ্টি নিক্ষেপ করে গেল! আরুষির দাদা খবর পেয়ে চলে এসেছিল। আরুষি তাদের সাথে বিধ্বস্ত আর ক্লান্ত অবস্থায় বাড়ির পথে পা বাড়ালো। বাকি সকলে স্তম্ভিত, লজ্জিত অবস্থায় দাঁড়িয়ে আছে। হাসি ঠাট্টা কে না করে, কিন্তু এমন ঘটনা তাদের কলেজে এই প্রথম।।


ক্রমশ


Rate this content
Log in

Similar bengali story from Romance