Debasmita Ray Das

Romance Others

4.0  

Debasmita Ray Das

Romance Others

#দোস #ডেস পার্ট ফাইভ

#দোস #ডেস পার্ট ফাইভ

2 mins
216



     সকালবেলা পিউ রেওয়াজ করছিল, এমন সময় তার ফোনটা বেজে উঠল। রিসিভ করতেই ওপ্রান্তে রোহিতের গলা....


"পিউ, তুই কি এখন ফ্রী আছিস? তাহলে একবার আমাদের বাড়িতে চলে আয় না, একসাথে রিহার্স করাটা খুব দরকার আমাদের!"


রোহিতের বাড়ি পিউদের বাড়ির কয়েকটা বাড়ি পরেই। তবে বাড়ি না বলে সেটাকে বাংলো বলাই চলে। অদূরেই জিনির বাড়িও। কিন্তু আজ সে আর জিনিকে ডাকলোনা। 


কারণ ফেস্টের আর মাত্র চারদিন বাকি আছে। আসছে শনিবার। গানগুলো মেইনলি তাদেরই গলাতে আছে। আজ ও রিহার্সাল আছে ক্লাসের পরে। তার আগে যদি সকাল সকাল একসাথে গানগুলো ঘষেমেজে নেওয়া যায়, তো মন্দ কি! পিউ একবারেই রাজি হয়ে গেল। নীল সালোয়ারের ওপর একটা ওড়না চড়িয়ে মাকে বলে বেরিয়ে এল।


ওদিকে স্যাম একটু বেরিয়েছিল, পথে সঞ্জয়ের সাথে দেখা। সঞ্জয় তার ওই অন্য গ্রুপটির মাথা। বাপে খেদানো মায়ে তাড়ানো ছেলে, হেন কোনো বাজে নেশা নেই যে করেনা। তার মধ্যে টাকাপয়সার ধান্দাবাজি আর মেয়েদের সাথে অসভ্যতা প্রথম দুটি। শ্যামসুন্দর থেকে স্যাম হওয়ার সাথে সাথেই সঞ্জয় কি করে তার খুব ভাল বন্ধুদের একজন হয়ে গেছে। তার থেকে বয়সে বেশ কিছুটাই বড়ো। 


রোহিত দু চক্ষে দেখতে পারে না সঞ্জয়কে, তারও খুব রাগ রোহিতের উপর। একবার তার দিদি এবং পাড়ায় অন্য মেয়েদের উত্তক্ত করে বলে বন্ধুদের সাথে নিয়ে খুব পিটিয়েছিল ওকে রোহিত। তারপর থেকেই শোধ তুলবে বলে ওঁৎ পেতে রয়েছে। আজকে স্যামকে বেশ জম্পেশ করে ধরল সঞ্জয়....


"আরে, দোস্ত যে,, এতো সকাল সকাল কোথায় যাচ্ছ?"


"এই একটু দরকার ছিল গো"।


"হ্যাঁ সেই, আমায় আর বলবে কেন? এখন তো একদম উড়ছো গুরু, নতুন নতুন প্রজাপতিদের সাথে! তা ফর্সা বেশ গোলগাল প্রজাপতিটা কিন্তু হেব্বি ভাই, একদম ডাগর ডোগর। আমার খুব পছন্দ। আলাপ করাবে নাকি??"


স্যাম বুঝল পিউএর কথা বলছে! একবার আশপাশটা দেখে নিয়ে বলল..


"এখানে না, রাতে আমাদের পুরোনো আড্ডায় এস, তখন কথা হবে"।


পিউ পরের পাড়ারই মেয়ে, কেউ শুনে ফেললে মুশকিল আছে। স্যাম নিজেও অনেকদিন থেকে ভাবছিল আরুষির কথা সঞ্জয়কে বলবে....


রোহিতের কথাঃ পুরো নাম রোহিত ব্যানার্জি। বাবা রায়ান ব্যানার্জি নামী সফটওয়্যার কোম্পানির কর্ণধার আর দিদি সিঞ্জিনি। বাবা যতোটা সফল, পরিবারের জন্য ততোটাই কম সময় তার। মা থেকেও নেই। দিদিই সব রোহিতের কাছে। একটা এড এজেন্সিতে জব করে। রোহিতের ক্রিয়েটিভ দিকগুলোয় উৎসাহ দেয় খুব। খুব ভাল ও পরিষ্কার মনের ছেলে রোহিত, পাড়ার গর্ব। যেমন পড়াশুনায়, তেমনি আর সব কিছুতে। কতো মেয়ে পাড়ায়, কলেজে, চেনাশোনার মধ্যে যে তার উপর লাট্টু, তার কোনো ইয়ত্তা নেই। আপাতত তার মন কোথাও জমে নি, ইদানীং অবশ্য....


ক্রমশ


Rate this content
Log in

Similar bengali story from Romance