Nakusha "বেখেয়ালী কলম"

Drama Romance

3  

Nakusha "বেখেয়ালী কলম"

Drama Romance

#রাগে_অনুরাগে_৫

#রাগে_অনুরাগে_৫

4 mins
210



উজানের গেস্টরুম:;:


উজান:আ..পনি আবার অধিকারে কথা কথা বলছেন??আপনি জানেন আমি আপনার কে হই??আমি...আপনার লিগ্যাল গার্ডিয়ান।


হিয়া:ছিলেন...আজকের দিন পর্যন্ত..কারণ আমি আজ থেকে টিউলিপের স্টুডেন্ট হিয়া মিত্র না।আজ থেকে আমি নিজেই নিজের গার্ডিয়ান।তাই আমি আপনার কথা শুনতে বাধ্য না।


উজান:(চেঁচিয়ে)মিস মিত্র।


মিশকা:ব্যাস হয়ে গেল..সাপ নেউলের যুদ্ধ শুরু। আজ আর রান্নাবান্না হবেও না খাওয়াটাও কপালে জুটবে না।


হিয়া:এই যা!!দেরি হয়ে গেল অনেক!!স্যার আপনার Hittlergirir জন্যই তো দেরি হয়ে গেল। এখন আমার বাড়ি ফিরতেও তো অনেক দেরি হয়ে যাবে।


উজান:কি বললেন আপনি আমার জন্য দেরি হয়েছে।আপনি তো তখন বাজে বকছিলেন..আপনার জন্যই দেরি হয়ে গেল।আর এখন আপনি আমাকে দোষারোপ করছেন..Disgusting।এখন এসব না বলে নিজের কাজটা ঠিক করুন মিস মিত্র।অার মিশকা তুই নিজের কাজটা মন দিয়ে কর।


মিশকা:আমি আমার কাজটা মন দিয়ে করছি।কিন্তু তোমরা নিজেদের কাজ বাদ দিয়ে আবার ঝগড়া শুরু করে দিয়েছো

হিয়া:মিশকা এবার কিন্তু আমি তোকে খুব বকবো।


মিশকা:হিয়া দি তুমি আমায় না বকে!!তুমি তোমার বোকা Hittler উজান স্যার কে বকো।তুমি বকলে যদি Hittler চ্যাটার্জী এর মাথার বুদ্ধিটা খোলে।


উজান:মিশকাকাকা।তুই কি বললি..আমার মাথায় বুদ্ধি নেই!!


মিশকা:হে তোমার মাথায় বুদ্ধি নেই।শুধুমাত্র ওই ডাক্তরি বুদ্ধিটুকুই আছে...অন্যকোনো বুদ্ধি শুদ্ধি নাই।


উজান:মিশকা আমি কি তোদের দুজনের কাছে কার্টুন নাকি যে তোরা যখন তখন আমাকে নিয়ে মজা করিস।


মিশকা:হুম দাদাভাই।আমার আর হিয়া দির তুমি পার্সোনাল কার্টুন।


হিয়া:মিশকা এবার কিন্তু বেশি বেশি হয়ে যাচ্ছে।এবার কিন্তু আমি কিন্তু এখন তোকে খুব বকবো..।


উজান:মিস মিত্র..আপনি যে মিশকা কে কতটা বকা দেবেন সেটা আমার জানা আছে।আপনাদের দুজনের নাটক যদি বন্ধ হয়ে থাকে।তাহলে চলুন রান্নাটা সেরে ফেলি।


হিয়া:ওকে স্যার চলুন..।


উজান:হুম...আর মিশকা তুই ড্রইংটা শেষ কর।


মিশকা:হুম।


(উজান-হিয়া রান্নাঘরের কাজে ব্যাস্ত হয়ে পড়ে।এবং মিশকা রান্নাঘরের টেবিলে বসে ড্রইং করতে থাকে।)


২ঘন্টা পর:;:


উজান:মিস মিত্র অামার তো প্রায় রান্না শেষ।আপনার রান্না শেষ নাকি আছে??


হিয়া:হুম স্যার। black paper boild vegetable হয়ে গেছে এখন শুধু বাটার স্যাডউইস বানাচ্ছি।এটা হয়ে গেলেই আমার রান্না শেষ.।এখন শুধু নলেন গুড়ের পায়েসটা হয়ে গেলেই তো আপনারও রান্না শেষ?


উজান:হুম।মিস মিত্র রান্না হয়ে গেলে আপনি মিশকা কে ওয়াশ রুমে নিয়ে গিয়ে change করিয়ে দেবেন।আর আপনিও ফ্রেশ হয়ে নেবেন?


হিয়া:ওকে স্যার।আমার স্যাডউইস বানানো শেষ।আমি একটু দেখে আসি মিশকার ড্রইং শেষ হলো নাকি?


উজান:হুম।


মিশকার টেবিল:;:


হিয়া:মিশকা তোর ড্রইং শেষ হলো?


মিশকা:হুম এইমাত্র শেষ হলো।


হিয়া:তাহলে চল তোকে change., করিয়ে দিই।তোকে change করিয়ে দিয়ে আমিও ফ্রেশ হয়ে নেব।তাড়াতাড়ি ডিনার শেষ করে আমার বাড়ি ফিরতে হবে।কাল তো চলে যাব বাতাসী গাও বরাবরের মতো।তাই বাড়ি সব জিনিস গুছিয়ে নিতে হবে।


মিশকা:হিয়া দি তুমি সত্যি চলে যাবে!প্লিজ তুমি যেও না...এখানেই থেকে যাও??তুমি না থাকলে আমায় আর দাদাভাইকে কে দেখবে?


হিয়া:আমি না থাকলেও মিশকা তোকে স্যার দেখবে☺।আর উজান স্যারকে দেখার অধিকার আমার নেই।সে শুধু আমায় তার স্টুডেন্ট আর তোর দিদি ভাবে।অন্য কোনো সম্পর্ক তো আমার আর উজান স্যারের মাঝে নেই..।যে সেই সম্পর্কের অধিকারে আমি উজান স্যারের কাছে থেকে যাবো!!!


(পেছন থেকে)


উজান:আপনি কোন অধিকারের কথা বলছেন মিস মিত্র??


হিয়া:না না স্যার কিছু না...আমি তো মিশকার সাথে গল্প করছিলাম।ওর ড্রইং নিয়ে!!


উজান:আপনি মিথ্যে বলছেন হিয়া!!আপনারা দুজনেই কাদঁছিলেন??গল্প করলে কারো চোখে জল থাকে না!!


হিয়া:স্যার আমি কাদঁছিলাম না।আপনি ভুল দেখেছেন।


উজান:আপনি মিথ্যেটা কোনো দিনই বলতে পারেন না!?তাহলে মিথ্যে বলার চেষ্টা কেনো করেন?


হিয়া:স্যার মিশকা কে নিয়ে ঘরে যায়।আপনিও আপনার ঘরে গিয়ে ফ্রেশ হয়ে নিন।


উজান:আপনি আমাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন হিয়া??


হিয়া:স্যার আপনি আজ হঠাৎ আমায় হিয়া কেন বললেন!!আপনি তো আমায় মিস মিত্র বলে ডাকেন??


উজান:আমার ইচ্ছা তাই ডেকেছি হিয়া বলে!কোনো হিয়া বলে ডাকলে কোনো সমস্যা?


হিয়া:না স্যার কোনো সমস্যা কেন হবে।শুধু তো আজকের কিছুটা সময়ই হিয়া বলে ডাকতে পারবেন!!এরপর তো আর কোনো দিনই ডাকতে পারবেন না।আর.. হয়তো আমাদের কোনো দিনই দেখা হবে না..যোগাযোগ টাও থাকবে না!।


উজান:এসব কি বলছেন আপনি?


হিয়া:কিছু না স্যার..।অাপনার সাথে কথায় কথায় আমার অনেক দেরি হয়ে গেল।আমি মিশকা নিয়ে ঘরে গেলাম।আপনিও ফ্রেশ হয়ে আসুন?


উজান:হুম।


(হিয়া মিশকা কে নিয়ে ঘরে যায়।এবং উজান নিজের ঘরে চলে যায়)


কিছুক্ষণ পর ডাইনিং টেবিলে:;:


মিশকা:দাভাই..ও দাভাই!!তোমার ফ্রেশ হওয়া হলো নাকি ওয়াশরুমেই ঘুমিয়ে পড়লে??


উজান:মিশকা তুই ষাঁড়ের মতো চেঁচাচ্ছিস কেন?আর আমাকে তুই কি ভাবিস?আমি ওয়াশরুমে কেন ঘুমাবো।


মিশকা:ও ঘুমাও নি তাহলে এত দেরি তোমার কেন হলো??আমি আর হিয়া দি সেই কখন থেকে এসে তোমার জন্য অপেক্ষা করছি?


উজান:আমি তো একটা ই-মেইল চেক করছিলাম।তাই আমার আসতে দেরি হলো।


হিয়া:স্যার আমি খাবার গুলো বেড়ে দিচ্ছি।আপনি খেতে বসুন?


উজান:হুম।কিন্তু আপনি কখন খাবেন?


হিয়া:মিশকা কে খাইয়ে ঔষধ খাওনোর পর আমি খেয়ে নেব।আপনি এখন খেয়ে নিন।


উজান:আপনি মিশকা কে খাইয়ে নিন।আমি পরে খাব।


মিশকা:দাদাভাই তুমি হিয়া দির সঙ্গে খাবে তাই না!!ওই। জন্য বলছো তুমি পড়ে খাবে☺☺?


উজান:এবার কিন্তু বেশি পাকামো করছিস মিশকা!!চুপচাপ খেয়ে নে?


মিশকা:হুম।


(হিয়া মিশকা কে খাওয়াতে শুরু করে।খাওয়ানো শেষ করে মিশকা কো মেডিসিন খাইয়ে দেয়।তারপর হিয়া রান্নাঘরে চলে যায়।)


মিশকা:দাদাভাই আমার খাওয়া শেষ।এবার তুমি আর হিয়া দি খেয়ে নাও?


উজান:হুম।তুই এখন চুপ করে বসে গীতবিতান টা দেখ।আমি সোফার ওপর গীতবিতান রেখে দিয়েছি।


মিশকা:হুম।দাদাভাই তুমি গিটার বের করেছো?


উজান:আমার ঘরে রাখা অাছে।আমি ডিনার শেষ করে নিয়ে আসব।


হিয়া:স্যার এই নিন আপনার লেবু কাচালঙ্কা চিকেন,বাটার স্যাডউইস&ব্ল্যাক পেপার বয়েল্ড ভেজিটেবল।


উজান:হুম..আর আপনার খাবারটা কোথায়??


হিয়া:এইতো স্যার!


উজান:হুম...।


(উজান-হিয়া একসাথে খাওয়া শুরু করে।)


হিয়া:স্যার আপনি খুব ভালো রান্না করেন।বিশেষ করে নলেন গুড়ের পায়েস।


উজান:ধন্যবাদ মিস মিত্র☺☺।


(উজান খাওয়া শেষ করে সোফায় এসে বসে।হিয়া টেবিল গুছিয়ে রান্না ঘরে যায়।)


মিশকা:দাদাভাই গিটার??


উজান:আমি আমার ঘর থেকে আনছি দ্বারা।


হিয়া:স্যার এই নিন আপনার গিটার।


উজান:কোথায় পেলেন??


হিয়া:কেন আপনার ঘরের বিছানার ওপর ছিলো।


উজান:হুম।আপনি ও বসুন এখানে?


হিয়া:ওকে স্যার।মিশকা গানটা খুঁজে পেলি??


মিশকা:সুরের ও বাঁধনে।(রবীন্দ্রসঙ্গীত) পেয়েছি।


উজান:(গিটার হাত দিয়ে বলে)মিস মিত্র এবার তো আপনাদের দুজনের গান গাওয়ার সময় হয়ে গেল?


হিয়া:হুম...।আপনিও আমাদের সাথে গান গাইবেন।স্যার আপনি তো গান গাইতে পারেন?আপনি তো ৫বছর ইন্ডিয়ান ক্যাসিক্যাল মিউজিক শিখেছেন।ছোট থেকে গিটার বাজনো শিখেছেন!!


উজান:আপনাকে কে বলেছে এসব কথা...মিশকা??


মিশকা:হুম..আমি বলেছি তো কিছু কি ভুল বলেছি কি?


উজান:না..গিটার মাঝে মাঝে বাজাই কিন্তু গান তো প্রায় ৭বছর হলো গাই না।আমি গান,সুর সবই ভুলে গেছি..।আমি গান গাইতে পারবো না।বরং আমি গিটার বাজায় আর তোরা দুজনে গানটা গেয়ে ফেল।


মিশকা:দাদাভাই তুমি অন্তত আমার সামনে মিথ্যেটা বলো না যে তুমি গান,সুর সব ভুলে গেছো?গান শিখলে গান কেউ ভুলে যায় না।


হিয়া:উজান স্যার আমি আপনার কাছে শেষ বারের মতো কিছু চাইছি!!আপনি আমার শেষ কথাটা রাখবেন না!?


              বাকিটা...পরের পর্বে..।




Rate this content
Log in

Similar bengali story from Drama