Nakusha "বেখেয়ালী কলম"

Drama Romance

3  

Nakusha "বেখেয়ালী কলম"

Drama Romance

#রাগে_অনুরাগে_৪

#রাগে_অনুরাগে_৪

4 mins
189



   


উজানের গেস্টরুম:;:


হিয়া:হুম...স্যার আপনার গিটারের সাথে সুর মেলবো...।তবে এটাই প্রথম আর এটাই শেষ।


উজান:আবার আপনি বাজে বকা শুরু করেছেন.....just rediculous..।আপনার সাথে বাজে বকার সময় আমার নেই মিস মিত্র অামার এখন রান্নাঘরে অনেক কাজ আছে।আমি উঠছি..আর আপনার বাজে বকা শেষ হলে আপনিও আসুন রান্নাঘরে আমাকে হেল্প করবেন।


হিয়া:ওকে স্যার আমি আসছি।আর মিশকা তুই ও আমার সাথে চল।রান্নরের টেবিলে বসে তুই ড্রইং করবি।তোকে একা ফেলে আমি রান্নঘরে স্যার কে সাহায্য করতে গেলে আবার স্যার আমায় বকবে।


মিশকা:হুম।খালি হিটলারগিরি করার সুযোগ খোঁজে।দেখলে তো হিয়া দি যেই তুমি চলে যাওযার কথা বললে তখন কি বললো "আপনি আবার বাজে বকা শুরু করেছেন"।

তুমি চলে যাচ্ছো সেইটা আমার দাদাভাই মেনে নিয়ে পাচ্ছে না।কিন্তু নিজে মুখে শিকার করতে Hittler এর ego তে লাগে।তাই শিকার করবে না।


হিয়া:জানি না মিশকা উজান স্যার কি চাই।তবে এটা জানি যে আমি কাল কলকাতা থেকে চলে গেলে কোনোদিনই আর কলকাতায় ফিরে আসব না।উজান স্যারের লাইফে ও ঘুরে তাকাবো না।


মিশকা:এখনো কাল সকাল হয় নি।দেখো কি হয়!!


হিয়া:বাদ দে!উজান স্যার কে নিয়ে আশা করাটা বোকামি


উজান:মিস মিত্রত্রত্র...মিশকাকাকা


হিয়া:আসছি স্যার।মিশকা চল তাড়াতাড়ি।হিটলার রেগে গেছে।


মিশকা:হুম চলো।

(হিয়া মিশকাকে নিয়ে রান্না ঘরে চলে যায়)


উজানের রান্নাঘর:;:


উজান:মিশকা তোরা আমার absence এ আমাকে নিয়ে আলোচনা করছিলি কেন?


মিশকা:আলোচনা করেছি বেশ করেছি।তাতে তোমার কি!!তুমি এসব আলোচনার পরোয়া করো তাহলে আজ কেন হঠাৎ এসব নিয়ে ভাবছো দাদাভাই??


উজান:মিশকা তুই আবারররর!!যা চুপ করে বসে ওখানে ড্রইং কর।মিস মিত্র অাপনি ফ্রিজ থেকে দুধটা বের করে ফুটিয়ে নিন।আমি নলেন গুড়ের পায়েস করবো


হিয়া:ওকে স্যার।


মিশকা:সবসময় মনে হয় হকুম পালন করতে হবে হিটলার কোথাকার।


উজান:কিছু বললি তুই?


মিশকা:কিছু বলি নি তো দাদাভাই(বেচেঁ গেছি হিটলার শুনতে পাই নি)


হিয়া:স্যার মিশকা তো এসব খাবার খাবে না?ওর জন্য কি অন্য কিছু আমি বানিয়ে দেবো?


উজান:হুম।আমি ও এসব রিচ অয়েলি খাবার খাবো না।আপনি বরং বাটার স্যাডউইস,বয়েল্ড ভেজিটেবল Black paper দিয়ে বানিয়ে দিন।আমি আর মিশকা লেবু কাচালঙ্কা চিকেনের সাথে খেয়ে নেব।


হিয়া:ওকে স্যার...কিন্তু?


উজান:কি কিন্তু..আপনার এসব খাবার তৈরি করতে সমস্যা নাকি!?সমস্যা থাকলে আমি বানিয়ে নিচ্ছি।আপনি এখন নি কিচেন থেকে বেরিয়ে যান।


হিয়া:ও স্যার রাগ করছেন কেনো?আমি খাবার বানিয়ে দিচ্ছি।কিন্তু এসব বাঙালি খাবার যখন আপনি ও খাবেন না?তাহলে তো এসব খাবার শুধুমাত্র আমার জন্য বানানোর কোনো প্রয়োজনই নেই?


উজান:আপনাকে কে বলল মিস মিত্র খাবার গুলো আমি আপনার জন্য বানাচ্ছি?এগুলো আমি কালকের জন্য বানিয়ে রাখছি।


হিয়া:মিথ্যে বলছেন স্যার আপনি।আমি এসব বাঙালি খাবার পছন্দ করি।তাই কি আপনি এসব খাবার নিজে হাতে বানাচ্ছেন??কে হই আমি আপনার যে আপনি আমার জন্য এসব খাবার বানাচ্ছেন??


উজান:(চেঁচিয়ে)Just shut up miss mitra।একটা কথা কান খুলে শুনে রাখুন মিস মিত্র আপনি আপনার কেউ হন না।আর কথাটা ভালো করে মাথায় ঢুকিয়ে নেবেন।


হিয়া:sorry sir।আজকের পর তো আর কোনো দিনই আপনাকে আমার মুখটাও দেখতে হবে না।আর আমার প্রশ্নের উত্তরটাও আপনাকে দিতে হবে না।আমি কাল চলেই যাচ্ছি বরাবরের জন্য আপনার সামনে আর কোনো দিনই আসবো না।


উজান:মিস মিত্র অাপনি আবার যাওয়ার কথা বলছেন?বাতাসী গাও এ এমন কি আছে যার জন্য আপনি সবকিছু ছেড়ে চলে যাচ্ছেন???আপনার থাকার সমস্যা হলে আপনি আমার আর মিশকার সাথে আমার গেষ্ট হাউসেই থাকবেন।তবুও আপনি কলকাতা ছেড়ে কোথাও যাবেন না।Its my order miss Mitra।


মিশকা:(আস্তে করে)নিজে ভয় পেয়ে সত্যিটা বলতে পারবে না।আর এখন হিয়া দি কে অযথা রাগ দেখাচ্ছে।


উজান:মিস মিত্র অাপনি চুপ করে কেন আছেন?আর মিশকা তুই ড্রইং করা বাদ দিয়ে কি বিড়বিড় করছিস?


মিশকা:কিছু না দাদাভাই।আমি তো গান practise করছিলাম।(শুনতে পাই নি)


উজান:বাব্বা...মিশকা তুই আজকাল ড্রইং&গান একসাথে practise করছিস??মিথ্যে বলার জায়গা পাস না।আজকাল খুব পাকামো করিস।চুপ করে বসে এদিকে কান না দিয়ে নিজের কাজটা কর তাহলে আমি খুশি হবো।


মিশকা:দাদাভাই তুমি আসলে খুব পঁচা।আমি ভুল কি বলেছি।তুমি আসলে ভীতুর ডিম...সত্যিটা বলতে ভয় করো।


উজান:(চেঁচিয়ে)মিশকককককা।


হিয়া:স্যার আপনি আমার রাগটা মিশকার ওপর দেখাবেন না।আপনি যা বলার আমাকে বলুন মিশকা কে কিছু বলবেন না।ও কাদঁছে....আর স্যার মিশকা কাঁদলে ওর শরীর খারাপ করবে..এটা আপনি ভুলে গেছেন??


উজান:স্যরি হিয়া।আসলে আমি রাগের মাথায় মিশকা কে বকা দিয়ে ফেলেছি।মিশকা look at mee।মিশকা আমার কথাটা শোন বাবু।আমি আর কেনোদিন তোকে বকবো না।


মিশকা:সত্যি!!আর কোনো দিন বকবে না?


উজান:হুম...সত্যি।তুই ড্রইংটা শেষ করে আমাকে দেখাবি।আজ তোর জন্য surprise আছে।


মিশকা:ওকে দাদাভাই।কিন্তু কি surprise আছে??


উজান: surprise বলে দিলে Surprise থাকে না।


মিশকা:ওকে।(মিশকা আবার ড্রইং শুরু করে দেয়)


হিয়া:উজান স্যার দেখলেন তো আপনি মিষ্টি করে কথা বললেন আর মিশকা কতটা খুশি হয়ে গেল।


উজান:হুম।কিন্তু আপনি তো আমার প্রশ্নের উত্তরটা দিলেন না??


হিয়া:কি উত্তর দেবো স্যার!!আমি তো আপনাকে ২বছর আগেই বলে দিয়েছি আমি কি চাই!!কিন্তু আপনি...!!শুনুন স্যার আমি এখন আর আপনার order শুনতে বাধ্য নই।কারণ আমাদের স্টুডেন্ট-টিচারের সম্পর্ক তো আজ থেকে শেষ হয়ে..তাই না??আর আমার জানা মতে আমার আর আপনার মাঝে অন্যকোনো সম্পর্ক নেই।তাহলে আপনি কোন অধিকারে আপনাদের সাথে আপনার গেস্ট হাউসে থাকার কথা বলছেন??আর কোন অধিকারেই কলকাতায় থাকার order দিচ্ছেন স্যার??এসবের উত্তর আপনার কাছে আছে উজান স্যার??????


               বাকিটা....পরের পর্ব...।




Rate this content
Log in

Similar bengali story from Drama