Nakusha "বেখেয়ালী কলম"

Drama Romance

4.0  

Nakusha "বেখেয়ালী কলম"

Drama Romance

#রাগে_অনুরাগে_২

#রাগে_অনুরাগে_২

4 mins
189



হিয়া:উজান স্যার আপনি এতগুলো স্টুডেন্টের মধ্যে যে আমাকে আপনার OT assaitent করেছেন।এজন্য আপনাকে অনেক ধন্যবাদ।আপনার জন্য আমি মিশকার ছোটবোন কে পেয়েছি।সেদিন যদি আপনি আমাকে মিশকার OT তে আপনাকে সাহায্য করার সুযোগ না দিতেন।তাহলে হয়তো আমি আমার এ পর্যন্ত ডাক্তরি জীবনের সবথেকে কঠিন কেসটা দেখতে পেতাম না।যে মিশকা কে প্রায় সব ডাক্তার বলে দিয়েছিল। মিশকার ট্রিটমেন্ট মানে সময় নষ্ট। সে আর এই পৃথিবীতে তিন মাসের অতিথি।

কিন্তু আপনি সবাই কে ভুল প্রমান করে মিশকার ট্রিটমেন্ট শুরু করলেন।হয়তো আর কিছু দিনের মধ্যেই মিশকা পুরোপুরি সুস্থ হয়ে যাবে।অসংখ্য ধন্যবাদ স্যার আমাদের মিশকা কে বাচাঁনোর জন্য।

(হিয়া নিজের speech শেষ করে নিচে নেমে মিশকার কাছে যায়।মিশকাকে আদর করে।উজান নিজের sepach দেওয়া শুরু করে)


উজান:মিস হিয়া মিত্র অাপনি তো প্রায় আমাকে আজ ভগবান বানিয়ে দিয়েছিলেন।আপনি আমার সাথে কাজ করার সুযোগ পেয়েছেন নিজের যোগ্যত্যাই।এই পাঁচ বছরের Mbbs semister প্রত্যেকটা semister এ আপনি ফাস্ট হয়েছেন।রেজাল্ট ভালো করেছেন।এজন্য আপনি সুযোগ গুলো পেয়েছেন।আর আমি এখনো ভাবছি আপনি কি কিভাবে student of the year হলেন।আপনি তো পড়াশুনোই করেন না।

 (উজানের একথায় অডিটোরিয়াম সবাই হেসে ওঠে)


মিশকা:হিয়া দি ওই দেখো হিটলারের হিটলারগিরি শুরু হয়ে গেছে।


হিয়া:হুম।মিশকা আস্তে বল শুনতে পাবে।শুনতে পেলে আমাদের অবস্হা খারাপ করে দেবে।

  

(উজান আরো কিছু speech শেষ করে নেমে আসে।তারপর আরো অনেকেই speech দেয়।Top 10 কে সম্মানিত করার পর অনুষ্ঠান শেষ হয়)(সমরেশ হিয়া আর মিশকার কাছে আসে)


সমরেশ:হিয়া আমি চাই তোমার মতো brilliant student যেনো টিউলিপেই থাকে।তাই আমি তোমাকে টিউলিপ কার্ডয়াক ডিপার্টমেন্টের জুনিয়ার ডাক্তার হিসেবে appointed করছি।উজান ও চাই তুমি ওর ডিপার্টমেন্ট থেকে কাজ শুরু করো।তুমি যদি appointment টা গ্রহন করো?তাহলে আমি অনেক খুশি হবো।


হিয়া:sorry sir।আমি পারবো না।আমার টিকিট কনর্ফাম।আমি কালকেই কলকাতা ছেড়ে বাতাসী গাও চলে যাচ্ছি বরাবরের মতো।এখানে তো অনেক দিন একা থাকলাম sir।এখন আমি বাবার সাথে থাকতে চাই।


সমরেশ:হিয়া যদি একবার ভেবে থাকতে?তুমি চাইলেই তোমার বাবা কে কলকাতায় এনে টিউলিপের গেস্ট হাউজেই থাকতে পারো?তুমি যে কলকাতা ছেড়ে চলে যাচ্ছো এ কথাটা উজান&মিশকা জানে??


হিয়া:না স্যার আমি বাবা কে নিয়ে কলকাতায় থাকতে চাই না।আমার যাওয়ার খবর টা আজই আমি উজান স্যার&মিশকা বলেছি।মিশকা শুনে মন খারাপ করেছে।কিন্তু স্যার আমার তো যেতেই হবে।


সমরেশ:ঠিক আছে হিয়া..।তোমার যেটা ভালো লাগে সেইটা করো।happy &safe journey dear।

 (সমরেশ চলে যায় &উজান আসে)


উজান:চল মিশকা ঘরে যায় তোর দুপুরের মেডিসিনের সময় হয়ে গেছে।মিস মিত্র অাপনি ও আসুন।


মিশকা:দাদাভাই এখন ঘরে যাব না।আমরা এখন বাজার করতে যাব।


হিয়া:কেন??

 

মিশকা:কারণ Mr.Hitler Chettejee আমাদের রান্না করে খাওয়াবে।


উজান:তুই আবার আমাকে Hitler বললি।তোর সাথে কি হিটলার গিরি করেছি??


মিশকা:না তুমি কেন হিটলার গিরি করবে।তোমার সব হিটলার গিরি তো হিয়া দির সাথে।

হিয়া:মিশকা তুই চুপ করবি ।তুই বাজে বকা বন্ধ না করলে কিন্তু আমি এখন নি চলে যাব?


মিশকা:আচ্ছা sorry sorry দি।আর বলবো না।কিন্তু আমার কথাও দাদাভাই কে মানতে হবে প্লিজ..প্লিজ।


উজান:ঠিক আছে তোর কথা মানব।কিন্তু আমার শর্ত টাও তোকে মানতে হবে??


মিশকা:কি শর্ত?আমি সব শর্ত মানব।


উজান:তোকে আমাদের গান শোনাতে হবে...শুনাবি তো?আমার পছন্দের indian folk song?


হিয়া:না না স্যার রবীন্দ্রসঙ্গীত।


উজান:না মিশকা Folk song শুনাবে।কোনো রবীন্দ্রসঙ্গীত গাইবে না।


হিয়া:না মিশকা রবীন্দ্রসঙ্গীত গাইবে।


মিশকা:আরে আরে তোমরা ঝগড়া করো না।আমি দুইটাই গাইবো।


উজান:চলুন তো দেরি হয়ে যাচ্ছে।আবার তো বাজারে যেতে হবে...disgusting।মিস মিত্র আমি parking এ গাড়ি বের করছি।আপনি মিশকা কে নিয়ে আসুন।সাবধানে নিয়ে আসবেন।


হিয়া:ওকে স্যার।

( উজান পাকিং কে গাড়ি বের করে।হিয়া মিশকা নিয়ে যায়।উজান মিশকা কে wheel-chair থেকে নামিয়ে গাড়িতে বসিয়ে দেয়।হিয়া,মিশকা কে গাড়িতে সাথে নিয়ে বাজারে যায়।অনেক কিছু বাজার করে নিয়ে বাড়িতে ফিরে আসে)


উজানের গেস্ট রুম:;:


উজান:আমি ফ্রেশ হয়ে আসছি।মিস মিত্র অাপনি মিশকা কে চেন্জ করিয়ে আপনিও ফ্রেশ হয়ে নিন।


হিয়া:ওকে স্যার।

(উজান ফ্রেশ হতে চলে যায়।হিয়া মিশকা কে চেন্জ করিয়ে দেয়।নিজেও ফ্রেশ হয়ে নিয়ে।মিশকা কে wheel-chair এ বসিয়ে dainig এ আসে)


উজান:আপনারা এসে গেছেন।এই নিন চিকেন স্টু টা মিশকা কে খাইয়ে দিয়ে medicine গুলো ঠিক মতো খাইয়ে দিন।


হিয়া:ওকে স্যার।(হিয়া মিশকা কে খাওয়াতে শুরু করে)আপনি ও কিছু খেয়ে নিন?নয়তো আপনার blood pressure low হয়ে যাবে।


উজান:আপনাকে আমার খাওয়া নিয়ে ভাবতে হবে না।আপনাকে যে কাজ করতে বলা হলো সেই কাজটা মন দিয়ে করুন।


মিশকা:দাদাভাই তুমি আবার শুরু করেছো।দাদাভাই এইটা তোমার মেডিকেল কলেজের ক্লাস রুম না যে তুমি হিয়া দি কে বকবে?এটা তোমার বাড়ি আর এখানে হিয়া দি শুধুমাত্র আমার জন্য এসেছে।তোমার লেকচার শোনার জন্য নয়।


হিয়া:মিশকা তুই চুপ কর।


মিশকা:কেন চুপ করবো ঠিক তো বলেছি।তুমি শুধু অন্যের ভালো জন্য খাওয়ার কথা বলে শুধু শুধু বকা কেন শুনবে?যে নিজের ভালো বোঝে না তাকে যে কোনো কথা বলাই বোকামি।

(হিয়া মিশকা কে স্টু টা খাইয়ে দিয়ে মেডিসিন খাইয়ে দেয়।)


উজান:Rediculous।


হিয়া:Sorry স্যার।মিশকা ছোট তো তাই মুখে যা এসেছে তাই বলে দিয়েছে।আপনি তো জানেন নি।মিশকার মুখে যা আসে ওসব বলে দেয়।

উজান:আমি জানি...।

হিয়া:আমি অনধিকার চর্চা করে ফেলেছি।আমায় মাফ করবেন।আর Sir কাল সকালে তো আমি চলে যাচ্ছি। তাই কার থেকে আপনাকেই মিশকার এসব কাজ করতে হবে।আপনি টিউলিপ থেকে schedule টা ঠিক করে নেবেন।


উজান:মিস মিত্র অাপনি আবার যাওয়ার কথা বলছেন।আপনার কোথাও যাওয়া হবে না যতদিন আপনাকে যেতে না বলবো..বুঝলেন?


হিয়া:কেন স্যার??আমাদের স্টুডেন্ট-টিচারের সম্পর্ক তো বলতে পারেন প্রায় আজ থেকে শেষ?তবে কেন আমি আপনার কথা শুনবো??কে হই আমি আপনার??নাকি শুধুমাত্র অাপনি মিশকার জন্য আমাকে থাকতে বলছেন?


     

    বাকিটা.....পরের পর্বে।


NB:এই কাহিনী আমার বাস্তব জীবনের উজান-হিয়ার।যে উজান-হিয়ার ভালোবাসা,ঝগড়া খুনশুটির একমাত্র সাক্ষী আমি।"Hittler" নামটা বাস্তব জীবনের উজানের।এই নামটা বাস্তব জীবনের হিয়ার দেওয়া।

 


Rate this content
Log in

Similar bengali story from Drama