Kanu Nath

Fantasy Inspirational Others

2.5  

Kanu Nath

Fantasy Inspirational Others

প্রয়োজনের প্রয়োজন

প্রয়োজনের প্রয়োজন

2 mins
247


স্ত্রী : এতোগুলো কাপড় ধোয়ার জন্য ফেলে রেখোনা।

স্বামী : কেন?

স্ত্রী : মাসী (কাজের) আগামী ২দিন আসবেন না।

স্বামী : কেন?

স্ত্রী : তিনি মেয়ের বাড়িতে নাতনীকে দেখতে যাবেন।

স্বামী : ওকে! তাহলে কিছু কাপড় আমি নিজেই ধুয়ে ফেলবো।

স্ত্রী : আমি কি উনাকে ১০০০টাকা অতিরিক্ত দিতে পারি???

স্বামী : কেন? সামনে তো পূজো! তখন তো তাকে এমনিতেই বোনাস দিতে হবে!

স্ত্রী : শুনো না প্লিজ! তিনি তার মেয়ে এবং নাতনীকে দেখতে যাবেন।যাওয়ার সময় তিনি হয়তো তাদের জন্য কিছু নিয়ে যাবেন।আজকাল সবকিছুর দাম বাড়তি।যাওয়ার সময় তার কিছু টাকার প্রয়োজন!

স্বামী : তুমি অতি সহজেই ইমোশনাল হয়ে পড়ো!

স্ত্রী : ওহ জান! তুমি চিন্তা করোনা,তোমাকে অতিরিক্ত খরচ করতে হবেনা।আজ বিকেলে রেস্টুরেন্টে পিজ্জা খাওয়ার যে কথাটা ছিলো,সেটা আমি খাবোনা। কেন শুধু শুধু কয়েকটুকরো ব্রেড খাওয়ার জন্য এতোগুলো টাকা খরচ করবো।সেই টাকাটা আমরা মাসী কে (কাজের) দিয়ে দিবো।

স্বামী : তোমার যা ইচ্ছে করো।

.

কাজের মাসী ৩দিন পরে বাসায় আসলো। এসেই ঘর-দোর পরিস্কার করতে লেগে গেলো।

স্বামী মাসীকে জিজ্ঞেস করলো: " আপনার ছুটি কেমন কেটেছে? "

মাসী বললো: মামা অনেক ভালো কেটেছে। আমি যাওয়ার সময় মামী (স্ত্রী) আমাকে ১০০০টাকা দিয়েছেন! "

স্বামী : তাই আপনি মেয়ে এবং নাতনীর সাথে দেখা করতে গিয়েছেন?

মাসী: হা,মামা। অনেক মজা হয়েছে,২দিনে সবটা টাকা খরচ হয়েছে!

স্বামী : তাই? কি কি করলেন ১০০০টাকা দিয়ে শুনি?

মাসী: ৩০০টাকা দিয়ে নাতনীর জন্য একটা জামা কিনেছি, ৮০টাকা দিয়ে একটা পুতুল নিয়েছি, ২০০টাকার মিষ্টি কিনেছি, ১৫০টাকা দিয়ে মেয়ের জন্য চুড়ি কিনেছি, ১২০টাকা বাস ভাড়া এবং ১৫০টাকা নাতনীর স্কুলের খাতা-কলম কেনার জন্য দিয়েছি।

এভাবে মাসী সবটা টাকার হিসেব দিয়ে দিলো।

.

এর পর স্বামী বিকেলে যখন সে স্ত্রীকে নিয়ে পিজ্জা খেতে গেলো, ওয়েটার পিজ্জা দেওয়ার পর সে আশ্চর্য হলো! আট টুকরো পিজ্জার দিকে তাকিয়ে তার সকালবেলায় মাসীর দেওয়া হিসাবের কথাগুলো মনে পড়লো!.... সে আট পিস পিজ্জার দিকে তাকিয়ে রইলো...১ম পিস পিজ্জা দিয়ে ১টা শিশুর নতুন পোশাক...২য় পিস পিজ্জা দিয়ে ১টা শিশুর জন্য মিষ্টি... ৩য় পিস পিজ্জা দিয়ে একটা শিশুর স্কুলের খাতা....৪র্থ পিস পিজ্জা দিয়ে খেলার পুতুল...৫ম পিস পিজ্জা দিয়ে বাস ভাড়া...এভাবে কতোকিছু সম্ভব!

.

আট টুকরো পিজ্জা যেন তার মনকে হাতুড়ির মতো আঘাত করছিলো।এতোদিন সে পিজ্জাকে এক দৃষ্টি থেকে দেখতো,আজ বুয়া তাকে পিজ্জার অন্যদিকটাও দেখিয়ে দিয়েছে।আট টুকরো পিজ্জা তাকে লাইফের নতুন অর্থ শিখিয়েছে।

আজ সে বুঝতে পারলো - " Spending for life! " or " life for spending ".


Rate this content
Log in

Similar bengali story from Fantasy