Rima Goswami

Inspirational Others

3  

Rima Goswami

Inspirational Others

নিজের সাথে একদিন

নিজের সাথে একদিন

2 mins
200



সু লেখিকা সোনামনি বাকচি আজ ভাবলেন যে যদি সব মিটিং , কনফারেন্স বন্ধ করে একটা দিন নিজের সাথে কাটানো যেত ! কত দিন ধরে এক রুটিন মাফিক জীবন যাপন করছেন । কিন্তু এই সাদা ব্যাস্ততা ই তো কাম্য ছিল তাই না ! নিজের সাথে মতবিরোধ করতে করতে বেলা নটা কখন পার হয়ে গেছে সোনামনির কোনো হুঁশ নেই । ধ্যান ভাঙলো সেক্রেটারি র আওয়াজে ।

কুহেলী ( সেক্রেটারি) - ম্যাম আপনার কি শরীর খারাপ ?

সোনামনি - কৈ না তো ! কেন কিছু বলবে ?

কুহেলী - না ম্যাম তেমন কিছু না , আসলে এতদিন ধরে দেখছি আপনাকে , সেই সকালে উঠে আপনি কফি মগ নিয়ে বসে পড়েন সারা দিনের রোস্টার নিয়ে , কোনো দিন এক মুহূর্তের জন্য আপনাকে অমনোযোগী দেখি নি । আজ বেলা দশটা বাজে আপনি বসে আছেন কোনো মিটিং শুরু করেন নি !

সোনামনি - না ডিয়ার , তেমন কিছু না । ভাবছিলাম নিজেকে যদি একটা দিন দেয়া যেত নিজের সাথে কাটানোর জন্য । কিন্তু সময় ও নেই অভ্যাস ও নেই ।

কুহেলী - ম্যাম এই একবিংশ শতাব্দীতে কারও পক্ষে সম্ভব নয় নিজেকে একটা দিন শুধু নিজের জন্য দেওয়াও ।

সোনামনি - কেন ? এ কথা বলছ কেন ?

কুহেলী - আসলে কি জানেন মানুষ নিজের সাথে সময় কাটানো টা ভুলে গেছে । ফোন ইন্টারনেট মিডিয়া প্রভৃতি তে সে এতটাই মগ্ন যে শৈশব থেকে কৈশোর , যৌবন থেকে বার্ধক্য কি ভাবে সে অতিবাহিত করলো তার হদিস সে মরণকালে নিজেই পায় না ।

সোনামনি - হয়তো বা পেতেও চায়না জানো , কারণ আজ যদি আমি একটা গোটা দিন নিজের সাথে কাটাই তা হলে আমি হয়তো নিজের বিবেক বুদ্ধি মনুষ্যত্ব র সাথে লড়াইয়ে হার প্রাপ্ত করবো , জীবন ওপর দিকে ওঠার জন্য কম পাপ , লড়াই , ছলনা করি নি , আমার বিবেক একবার সুযোগ পেলেই আমার উপর আক্রোশ উগরে দেবে ।।



Rate this content
Log in

Similar bengali story from Inspirational