Mitali Chakraborty

Romance

3  

Mitali Chakraborty

Romance

লাল হৃদয়:-

লাল হৃদয়:-

2 mins
294


খুব রেগে আছে ঐশী। সেই সকাল ৯ টা থেকে অটো স্ট্যান্ড দাঁড়িয়ে আছে সে, কিন্তু পিয়ালের কোনো পাত্তা নেই। পিয়াল নিজেই বলেছিল যে ৯ টা বাজার আগেই চলে আসবে আর এখন দেখ কাণ্ড! পাত্তাই নেই, ঐশী ফোন করছে কিন্তু পিয়াল ফোনটাও তো ধরছে না। মনে মনে ভীষন খাপ্পা হয়ে আছে ঐশী। 


ঘড়িতে তখন প্রায় ৯.৩০, ঐশী চরম বিরক্ত। মনেমনে গজগজ করছে রাগে। শুধু ভাবছে 'একবার আসুক আজকে পিয়াল, রাম পেলানি দেবে, বেশি বেশি শুরু করেছে ছেলেটা, আচ্ছা করে ঝার দিতে হবে...' মনেমনে যখন এইসব বকবক করছিল ঐশী তখন দুর থেকে দেখতে পেলো গদাই লস্করি চালে এগিয়ে আসছে পিয়াল। পিয়ালের এই কচ্ছপ চলন দেখে আরো মাথা গরম হয়ে গেলো ঐশীর। রাগে চোখদুটো জ্বলছে তার। হেলতে দুলতে ঐশীর সামনে এসে দাঁড়ালো পিয়াল। বত্রিশপাটি বের করে হাসলো একটু ঐশীর দিকে চেয়ে। 

ঐশীর মুখ দেখেই বুঝলো যে সে রেগে আছে। 

- ওই, সরি রে দেরি হয়ে গেলো। এই ঐশী, রেগে আছিস??

- চুপ কর পিয়াল। আমি কতক্ষন ধরে দাঁড়িয়ে আছি। ফোনটা পর্যন্ত ধরলি না, এই তোর ভালোবাসা বুঝি? এমন ভালোবাসার দরকার নেই আমার, একদম সম্পর্ক রাখবি না আমার সঙ্গে। তুই একটা অপদার্থ। ফোন ধরিস না, সময় দিয়ে নিজেই সময় মত আসিস না, আমি কত অপেক্ষা করে থাকবো? তুই আমার কেউ না আজকে থেকে। 

পিয়াল একটু এদিক ওদিক চেয়ে, মাথা চুলকে বোকা বোকা মুখ করে বললো

- তুই আমায় ছেড়ে চলে গেলে আমি ভালোবাসবো কাকে রে?

- চুপ কর! তোকে ভালোবাসাটাই ভুল হয়েছে আমার। 

- রাগ করিস না ঐশী প্লিজ।


ঐশী চুপ করে থাকে, রাগে দাঁত কিড়মিড় করছে তার। পিয়াল অনেক চেষ্টা করছে ঐশীর রাগ ভাঙ্গানোর, কিন্তু ঐশী কোন উত্তর ওই দিচ্ছেনা। আচমকা পিয়াল হাঁটুগেড়ে অটোস্ট্যান্ডে ষই বসে পরে, ঐশী বড় বড় চোখ করে তাকিয়ে আছে তার দিকে আর সঙ্গে আসে পাশের বাকি লোকেরাও। ঐশী চোখ কটমট করে বলে

- কি ড্রামা করছিস মাঝ রাস্তায় তুই? সবাই দেখছে। উঠ।

- উঠবো, আগে বল তুই আমায় ছেড়ে যাবি না।

- কি বোকা বোকা কাণ্ড করছিস পিয়াল পাবলিক প্লেসে?

- তুই বুঝিস না, তোকে যে বড্ডো ভালোবাসি।

- আমার বুঝে কাজ নেই পিয়াল।

পিয়াল এবার উঠে দাঁড়ায়। ঐশী মুখ ঘুরিয়ে দাঁড়িয়ে আছে। পিয়াল আস্তে আস্তে তার ব্যাকপ্যাক থেকে একটা রংচঙে কাগজে মোড়া কিছু একটা বের করে। ঐশী এক নজর দেখে আবার মুখ ঘুরিয়ে নিল। একটু কাছে গিয়ে পিয়াল বলে

- আসলে তুই যখন ফোন করছিলি আমি তখন এই গিফ্টটা কিনছিলাম। তাই তখন ফোন নিতে পারিনি। এটা তোর জন্য ঐশী।

ঐশী রেগে বলে,

- কি এটা?

রংচঙে কাগজটা খুলে পিয়াল দেখায় একটা ছোট্ট লাল রংয়ের ক্রিস্টালের হৃদয়। জ্বলজ্বল করছে সকালের রোদ্রের আলোয়।

ঐশীর দিকে চেয়ে পিয়াল। আর ঐশীর মুখে তখন এক চিলতে লাজুক হাসির ছোঁয়া। 




Rate this content
Log in

Similar bengali story from Romance