Barun Biswas

Romance Others


4.0  

Barun Biswas

Romance Others


খুশির দোল

খুশির দোল

1 min 237 1 min 237

ছুটকির খুব মন খারাপ। আজকে দোল। পাড়ার সকলে আবির খেলছে। ও খেলতে পারছেনা। দূর থেকে দাঁড়িয়ে দেখছে। মনে মনে চাইলেও ওখানে যেতে পারছেনা। কেননা ওর কাছে আবির নেই। আসলে আবির কিনতে পারেনি। তাই ওখানে যাচ্ছে না।

ছোট ছেলেমেয়ে থেকে শুরু করে বড়োরাও আবির খেলছে। ওই ভিড়ের মধ্যে থেকে হঠাৎ করে ছুটকির দিকে খেয়াল করল টিনা। টিনা বাচ্চাদের সঙ্গে আবির খেলছিল। সবাইকে মন মত আবির মাখিয়ে দিয়েছে। সেই রঙে সবার শরীর রাঙিয়ে গেছে। কিন্তু ছুটকি এদিকে আসছে না। তাই কেমন মনে হলো টিনার।

সে প্রথমে ছুটকিকে হাত বাড়িয়ে ডাকল। কিন্তু ছুটকি দুপাশে মাথা নেড়ে অসম্মতি জানালো। তাই টিনা এবার ছুটকির দিকে এগিয়ে গেল।

'কিরে তোকে ডাকছি আবির খেলার জন্য আসছিস না কেন?' টিনা বললো।


'আসলে দিদি আবির কেনার পয়সা নেই। বাবা দু-তিনদিন কাজে যেতে পারে না। সংসার ঠিকমত চলছে না। তাই মা বলল এবার আবির খেলতে হবে না। সামনের বছর দেখা যাবে।' বলেই মাথা নিচু করে রাখল ছুটকি। হয়তো দু'চোখের জলকে চেপে রাখতে চাইছে।

টিনা সেটা বুঝতে পারল। সে ফিরে গেল যেখানে দাঁড়িয়ে আবির খেলছিল সেখানে। তারপর প্লেট ভর্তি আবির ধরে নিয়ে ফিরে এলো ছুটকির কাছে। সেটা ছুটকির হাতে তুলে দিল।


'নে পুরোটাই তোর। আবির খেল সবার সঙ্গে।' টিনা প্লেটটা ছুটকিকে ধরিয়ে দিয়ে মাথায় হাত বুলিয়ে দিল। ওর মুখে হাসি ফুটে উঠল আবির পেয়ে। টিনাও আনন্দ পেল। আসলে এটাই তো খুশির দোল।



Rate this content
Log in